সোমবার, ২৭ জুলাই, ২০২০

১৭৯ দিনে করোনা আক্রান্তের সংখ্যা ১৪ লাখ ছাড়িয়েছে


পুবের কলম ওয়েব ডেস্ক :  দেশে ১৭৯ দিনে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৪ লাখ ছাড়িয়েছে। মাত্র ২ দিনেই আক্রান্ত হচ্ছেন ১ লাখ মানুষ। কার্যত দ্রুত গতিতে বাড়ছে করোনা রোগীর সংখ্যা। গত ২৫ জুলাই দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১৩ লাখ ৩৬ হাজার ৮৬১। আজ ২৭ জুলাই সোমবার সকাল ৮ টা পর্যন্ত সেই সংখ্যা বেড়ে হয়েছে ১৪ লাখ ৩৫ হাজার ৪৫৩।

আজ সকাল ৯ টা নাগাদ কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে প্রকাশ, সকাল ৮ টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ৪৯ হাজার ৯৩১ টি নয়া সংক্রমণ এবং ৭০৮ জনের প্রাণহানি হয়েছে। এ পর্যন্ত মোট ৩২ হাজার ৭৭১ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। মোট ৯ লাখ ১৭ হাজার ৫৬৮ জন সুস্থ হওয়ায় বর্তমানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৪ লাখ ৮৫ হাজার ১১৪ জনের দাঁড়িয়েছে। 

আক্রান্ত ও মৃতের সংখ্যার নিরিখে মহারাষ্ট্র রাজ্য বরাবরই সবার উপরে রয়েছে। এখানে এপর্যন্ত ৩ লাখ ৭৫ হাজার ৭৯৯ জন আক্রান্ত এবং ১৩ হাজার ৬৫৬ জনের মৃত্যু হয়েছে।  পশ্চিমবঙ্গে এ পর্যন্ত ৫৮ হাজার ৭১৮ জন আক্রান্ত এবং ১ হাজার ৩৭২ জন প্রাণ হারিয়েছেন। গত ২৪ ঘণ্টায় রাজ্যটিতে ৪০ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। ভারতে প্রথম করোনাভাইরাসের ঘটনা প্রকাশ্যে আসার পরে ১৯ মে মোট আক্রান্তের সংখ্যা ছিল ১ লাখ ১ হাজার ১৩৯। আক্রান্তের সংখ্যা এক লাখে পৌঁছতে ১১০ দিন সময় লেগেছে। 

৩ জুন আক্রান্তের সংখ্যা এ লাখ থেকে বেড়ে ২ লাখে পৌঁছে যায়। ১৩ জুন আক্রান্তের বেড়ে হয় ৩ লাখ ৮ হাজার ৯৯৩। ২১ জুন আক্রান্তের সংখ্যা ৪ লাখ পেরিয়ে যায়। ২৭ জুন ওই সংখ্যা বেড়ে হয় ৫ লাখ ৮ হাজার ৯৫৩।  
জুলাই মাসে করোনা রোগীর সংখ্যা দ্রুতগতিতে বাড়ছে। ২ জুলাই করোনা রোগীর সংখ্যা ছিল ৬ লাখ ৪ হাজার ৬৪১। কিন্তু মাত্র ৫ দিনে তা ৭ লাখ ১৯ হাজার ৬৬৫ জনে পৌঁছয়। এরপরে ১১ জুলাই আক্রান্তের সংখ্যা বেড়ে হয় ৮ লাখ ২০ হাজার ৯১৬। ১৪ জুলাই তা বেড়ে হয় ৯ লাখ ৬ হাজার ৭৫২। ১৭ জুলাই সংক্রমণের সংখ্যা পৌঁছয় ১০ লাখ ৩ হাজার ৮৩২ জনে। ২০ জুলাই তা বেড়ে হয় ১১ লাখ ১৮ হাজার ৪৩। ২৩ জুলাই আক্রান্তের সংখ্যা দাঁড়ায় ১২ লাখ ৩৮ হাজার ৬৩৫ জনে। কিন্তু মাত্র ২ দিনের মধ্যে অর্থাৎ ২৫ জুলাই ওই সংখ্যা বেড়ে ১৩ লাখ ৩৬ হাজার ৮৬১ তে পৌঁছয়। এবং আজ ২৭ জুলাই আক্রান্তের সংখ্যা ১৪ লাখ ছাড়িয়ে ১৪ লাখ ৩৫ হাজার ৪৫৩ জনে দাঁড়িয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only