শনিবার, ২৫ জুলাই, ২০২০

মেয়েদের আইপিএল নিয়ে বোর্ড চুপ কেন, প্রশ্ন প্রাক্তন ক্রিকেটারের

পুূবের কলম প্রতিবেদক: আইপিএল শুরু হবে আগামী ১৯ সেপ্টেম্বর। এই ঘোষণা হওয়ার সঙ্গে সঙ্গেই সাজ সাজ রব পড়ে গিয়েছে ক্রিকেট মহলে। বিসিসিআই জানিয়েছিল, এই প্রতিযোগিতা না হলে, তাদের বিপুল ক্ষতির সম্মুখীন হতে হবে। সবকিছু ঠিকঠাক থাকলে এই বারের আইপিএলের মাঝেই মেয়েদের আইপিএলের প্রদর্শনী ম্যাচ হওয়ার কথা ছিল।

কিন্তু এবার সেই সব কিছু হবে না, এটা পরিষ্কার হয়ে গিয়েছে। পুরুষদের আইপিএল নিয়ে এত তোড়জোড়, কিন্তু মেয়েদের আইপিএল নিয়ে বিসিসিআই কেন চুপ তাই নিয়ে প্রশ্ন তুলেছেন ভারতের এক প্রাক্তন মহিলা ক্রিকেটার। 

উল্লেখ্য, সেপ্টেম্বর মাসে ভারতীয় মহিলা ক্রিকেট দলের ইংল্যান্ড সফরে যাওয়ার কথা ছিল। কিন্ত করোনা'র জন্যে তা বাতিল করা হয়েছে। অথচ ইংল্যান্ডেই এখন খেলছে ওয়েস্ট ইন্ডিজ পুরুষ দল। তাই নিয়ে স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠছে।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই ক্রিকেটার বলেন, 'মেয়েদের তো ইংল্যান্ডে পাঠিয়ে কয়েকদিন কোয়ারেন্টিয়ানে রাখা যেত। যেভাবে পুরুষ ক্রিকেটাররা ছিলো। কিন্তু বিসিসিআই সেই সব নিয়ে মোটেই ভাবতে চায় না। বোর্ড মেয়েদের ক্রিকেট নিয়ে ভাবেনা বললেই চলে।"

যে সময় এবার আইপিএল হবে, তখন মেয়েদের বিগ ব্যাশ লিগ চলবে, ফলে অনেক খেলোয়াড়কে পাওয়া যাবে না। এই যুক্তি দিয়েছিল বিসিসিআই। এই প্রসঙ্গে দেশের প্রাক্তন ওই ক্রিকেটার বলেন, " বিসিসিআই কি এই বিষয়ে অন্য দেশগুলির বোর্ডের সঙ্গে কথা বলেছিল? মনে হয় না। আসলে বোর্ড আইপিএল নিয়ে এত ব্যস্ত যে মেয়েদের ক্রিকেট নিয়ে ওরা আলোচনার সুযোগই পায়নি।'

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only