শুক্রবার, ২৪ জুলাই, ২০২০

শিশুদের মা কোয়ারেন্টাইনে, হিন্দু পরিবারের যমজ সন্তানদের বুকে আগলাচ্ছেন ফিরদাউস

ফিরদাউস মুন


মিজানুল কবির , কলকাতা 

কোয়ারান্টাইনে মা, তাতে কি ? যমজ বাচ্চার দেখভালের দায়িত্বে এগিয়ে এলেন ফিরদাউস মুন । সামাজিক যোগাযোগ মাধ্যম প্রায়ই শোনা যায় করোনা আক্রান্ত মানুষ কখনও বা তাদের পরিবার নানাভাবে হেনস্থার শিকার হচ্ছেন । 

ঠিক এরকমই, দমদমের বিশ্বাস পরিবারের মায়ের কোয়ারান্টাইনে থাকার কথা শোনা যায়। যমজ বাচ্চার দেখভালের দায়িত্বকে নেবে বলে কার্যত হতাশ হয়ে যায় বিশ্বাস পরিবার। প্রথমদিকে কেউ এগিয়ে না আসায় ভেঙ্গে পড়ে ছিলেন পরিবারের সদস্যরা।

ফেসবুকে খবরটি জানতে পারেন, পৈলানের ফিরদাউস মুন। তড়িঘড়ি সিদ্ধান্ত নিয়ে ফিরদাউস মুন যোগাযোগ করেন উক্ত পরিবারের সঙ্গে । যতদিন ওই বাচ্ছার মায়ের কোয়ারান্টাইন পিরিয়ড চলবে ততদিন ও বাচ্ছা দুটোর সমস্ত দায়িত্ব নিতে চান বলে জানান ফিরদাউস।

প্রাথমিক আলাপচিরতায় ফিরদউস মুন স্পষ্ট করে তাঁর নাম এবং ধর্মীয় পরিচয় দেয়।ফিরদউসের ধর্মীয় পরিচয় নিয়ে কোনো সমস্যা হয়নি বিশ্বাস পরিবারের। গোটা পরিবার সম্মতি জানালে পরদিন ফিরদউস ওই শিশুদের দেখভালের জন্য দমদমে চলে যান। বিশ্বাসদের যমজ সন্তানকে বুকে তুলে নেন তিনি। এখন ফিরদাউসের দেখভালেই ওই যমজ শিশু লালিত-পালিত হচ্ছে।

বিষয়টি নিয়ে কোনো অসুবিধা হচ্ছে কি না? সেবিষয় জানতে চাইলে উত্তরে ফিরদৌস জানান- প্রথম দিন একটু অসুবিধা হয়েছিল, সঙ্গে ভয়ও ছিল যে পারবো তো ঠিকঠাক।এখন আর অসুবিধা হচ্ছেনা।ফিরদাউস মুনের কথায় 'দমদমের বিশ্বাস পরিবারের সবাই খুবই ভালো, তাই অচেনা বাড়িতে মানিয়ে নিতে আমারও কোনো অসুবিধা হয়নি।'

করোনা পরিস্থিতিতে ফিরদাউস মুনের মানবিকতা ভরসা জুগিয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। ঠিক যেন মানবতায় শ্রেষ্ট ধর্ম প্রমাণ করলেন আরেকবার প্রমাণ করলেন ফিরদাউস মুন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only