শুক্রবার, ৩ জুলাই, ২০২০

রাজ্যে করোনার সঙ্গে যুদ্ধে জয়ী ১৩ হাজারের বেশি

পুবের কলম প্রতিবেদক­: প্রাণঘাতী করোনা ভাইরাসকে হারিয়ে বৃহস্পতিবার পর্যন্ত রাজ্যে জয়ী হয়ে বাড়ি ফিরেছেন ১৩ হাজার ৩৭ জন। আক্রান্তের তুলনায় সুস্থতার হার ৬৫ দশমিক ৭৮ শতাংশ। সুস্থতার হার আশার আলো দেখালেও উদ্বেগ বাড়াচ্ছে নতুন করে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬৪৯ জন। আর মারণ ভাইরাসের ছোবলে প্রাণ হারিয়েছেন ১৬ জন। যার ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৯৯ জনে। 

স্বাস্থ্য ভবনের পক্ষ থেকে রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে এ দিনের বুলেটিনে জানানো হয়েছে, ‘গত ২৪ ঘণ্টায় রাজ্যে ১০ হাজার ৪০৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। রাজ্যে মোট নমুনা পরীক্ষা পাঁচ লাখ ছাড়াল। এখনও পর্যন্ত ৫ লাখ ৮ হাজার ১ জনের নমুনা পরীক্ষা হয়েছে। নতুন নমুনা পরীক্ষায় ৬৪৯ জনের শরীরে মারণ ভাইরাস শনাক্ত হয়েছে। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ হাজার ৮১৯ জনে। করোনায় আক্রান্ত হয়ে আরও ১৬ জন প্রাণ হারিয়েছেন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৬৯৯। এদের মধ্যে কো-মর্বেডেটির কারণে ৫৩৬ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন আরও ৫০৯ জন। রাজ্যে এই মুহূর্তে সক্রিয় করোনা রুগির সংখ্যা ৬ হাজার ৮৩ জন।’

স্বাস্থ্য বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যের ২৩ জেলার মধ্যে ১৮ জেলায় নতুন রুগির সন্ধান মিলেছে। সবচেয়ে বেশি সংক্রমিত হয়েছেন কলকাতায়। রাজ্যের রাজধানীতে ২১৮ জনের শরীরে নতুন করে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। উত্তর ২৪ পরগনায় ১৬২ জন, দক্ষিণ ২৪ পরগনায় ৫৮, হাওড়ায় ৫৬, হুগলিতে ২৫, মালদায় ৩০, দার্জিলিংয়ে ৩৩ জন সংক্রমিত হয়েছেন। অর্থাৎ সাত জেলায় ৫৮২ জন রুগি শনাক্ত হয়েছেন। 

রাজ্যে গত ২৪ ঘণ্টায় যে ১৬ জন প্রাণ হারিয়েছেন তার মধ্যে ৮ জন কলকাতার, তিন জন উত্তর ২৪ পরগনার, ২ জন হাওড়ার, ২ জন হুগলির এবং একজন দক্ষিণ ২৪ পরগনার বাসিন্দা। রাজ্যে সংক্রমণ ও মৃত্যুর নিরিখে রয়েছে কলকাতা। মহানগরে এখনও পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৪৪০ জন। মৃত্যু হয়েছে ৩৯৪ জনের। সংক্রমণের নিরিখে দ্বিতীয়স্থানে রয়েছে কলকাতার লাগোয়া জেলা উত্তর ২৪ পরগনা। ওই জেলায় আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ৩,২৪৮ ও ১০৮ জনে। হাওড়ায় মোট সংক্রামিতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৮২৬ জনে। প্রাণহানি ঘটেছে ১০১ জনের।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only