শনিবার, ৪ জুলাই, ২০২০

আপনার পুরানো বাইক বা স্কুটার বদলে নিয়ে যান নতুন বৈদ্যুতিক স্কুটার, কোথায় কিভাবে জানুন

বিশেষ প্রতিবেদন: বর্তমানে পরিবেশ দূষণ নিয়ে সকলেই বেশ চিন্তিত। এই পরিবেশ দূষণের মুখ্য কারণ গুলির মধ্যে একটি হলো যানবাহন থেকে নির্গত ধোঁয়া। এই ধোঁয়া পরিবেশের ক্ষতি তো করেই পাশাপাশি আপনার স্বাস্থ্যের ওপরও খারাপ প্রভাব ফেলে। তাই বর্তমানে ইলেকট্রিক স্কুটার অথবা বাইক জাতীয় যানবাহন বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। সকলেই আজকাল এই ধরনের গাড়ি ব্যবহার করা শুরু করেছেন।

তাই আপনারাও যদি ইলেকট্রিক স্কুটার কিনতে ইচ্ছুক থাকেন তাহলে ব্যাঙ্গালোরের ইলেকট্রনিক যানবাহন নির্মাতা কোম্পানি Ather আপনার জন্য নিয়ে এসেছে একটি দুর্দান্ত অফার। এই অফারে আপনারা আপনাদের পুরনো বাইক এক্সচেঞ্জ করে একটি ইলেকট্রিক স্কুটার কিনতে পারবেন। যেকোনো ব্র্যান্ডের যেকোনো দামের বাইকের উপরেই আপনি এই অফারটি পেয়ে যাবেন। শুধুমাত্র Arther-র শোরুমে আপনাকে নিয়ে আসতে হবে আপনার পুরনো বাইক। তাহলেই আপনি সেই বাইক এক্সচেঞ্জ করে নতুন ইলেকট্রিক স্কুটার পেয়ে যেতে পারেন। আসুন জেনে নেওয়া যাক এই এক্সচেঞ্জ পলিসির ব্যাপারে বিস্তারিত তথ্য।

আথার কোম্পানিটি এই নতুন উদ্যোগের জন্য জনপ্রিয় পুনর্ব্যবহারযোগ্য বাইক কোম্পানি CredR – র সঙ্গে যুক্ত হয়েছে। এই উদ্যোগের জন্য একটি নতুন এক্সচেঞ্জ প্ল্যাটফর্ম নিয়ে আসা হয়েছে। এই প্ল্যাটফর্মে আপনারা নিজেদের পুরনো বাইকের উপর এক্সচেঞ্জ প্রাইসপাবেন। যদি আপনি নিজের পুরনো বাইক এক্সচেঞ্জ করেন তাহলে, নতুন Arther 450 Plus অথবা 450X ইলেকট্রিক স্কুটার এর উপর আপনারা সেই টাকার ছাড় পেয়ে যাবেন। আপনি কেটিএম, হোণ্ডা অ্যাক্টিভা, টিভিএস এর যেকোনো স্কুটি সমস্ত ধরনের বাইক এই নতুন এক্সচেঞ্জ অফারে এক্সচেঞ্জ করতে পারবেন।

আপনাকে নিজেদের পেট্রোলে চলা পুরোনো বাইক নিয়ে আসতে হবে আথারের শোরুমে। সেখানে নির্দিষ্ট CredR অ্যাপ্লিকেশনের মাধ্যমে আপনার বাইকের যথাযথ দাম আপনাকে দিয়ে দেওয়া হবে। সমস্ত ভেরিফিকেশন করানোর জন্য আপনাকে নিজেদের সমস্ত তথ্য এই শোরুমে দেখাতে হবে।
বাইকের জগতে আথার এনার্জি ভারতের সবথেকে প্রথম ওইএম যারা আপনাকে লিজ নেওয়ার বিকল্প দিয়ে থাকে। এছাড়া আপনারা যদি আথারের ইলেকট্রিক স্কুটার কেনেন তাহলে আপনারা চারটি সাবস্ক্রিপশন প্যাক এবং আফটার সেলস সার্ভিস প্যাক পাবেন। এই প্যাকেজে আপনারা চার্জিং ইনফ্রাস্ট্রাকচার, ব্যাটারি মেইনটেনেন্স এবং সফটওয়্যার আপডেট পেয়ে যাবেন। আথার কোম্পানির বর্তমানে দুটি স্কুটার রয়েছে নিজের পোর্টফলিওতে- দেখে নেওয়া যাক স্কুটারগুলির কিছু স্পেসিফিকেশন।

Ather 450 Plus- আথারের এই স্কুটারে আপনারা ৫.৪ কিলোওয়াট মোটর (৭.৪ বিএইচপি)পাবেন। এই মোটর ২২ ন্যানোমিটার এর জন্য যথাযথ। বেঙ্গালুরুর এক্স শোরুমে স্কুটারের দাম ১.৪৯ লক্ষ টাকা।
Ather 450X – অন্যদিকে এই স্কুটারে রয়েছে ৬ কিলোওয়াট এর মোটর (৮ বিএইচপি) । এই মোটর ২৬ ন্যানোমিটারের জন্য ভালো। বেঙ্গালুরুর এক্স শোরুমে স্কুটারের দাম রাখা হয়েছে ১.৫৯ লক্ষ টাকা।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only