বুধবার, ২৯ জুলাই, ২০২০

বালুরঘাটে এবার কোভিড হাসপাতাল করার অনুমতি


পুবের কলম ওয়েব ডেস্ক: দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটে কোভিড হাসপাতাল গড়ার আর কোন বাধা রইল না। কলকাতা হাইকোর্ট বালুরঘাটের শুভায়ন হোম এন্ড জুভেনাইল জাস্টিস বোর্ডের যুব হোস্টেলকে কোভিড হাসপাতাল করার অনুমতি দিয়েছে।

করোনা রোগীদের চিকিৎসার জন্য রাজ্য সরকারি হোস্টেল থেকে হাসপাতালে রূপান্তরিত করার প্রস্তাব দিয়েছিল । কিন্তু হোম এর পক্ষ থেকে তাতে আপত্তি জানানো হয়েছিল। তাদের করা মামলার ভিত্তিতেই রাজ্য সরকারের এই প্রস্তাবে নিষেধাজ্ঞা জারি করেছিল কলকাতা হাইকোর্ট। হোম কর্তৃপক্ষের আশঙ্কা ছিল, জুভেনাইল জাস্টিস লাগোয়া হোস্টেলকে কোভিড হাসপাতালে পরিণত করলে সে ক্ষেত্রে হোমে থাকা শিশুদের করনা সংক্রমিত হতে পারে। তাই সেখানে কোভিড হাসপাতাল ঘুরতে আপত্তি জানিয়েছিলেন হোম কর্তৃপক্ষ। 

এরপরেই সেখানে হোম তৈরিতে নিষেধাজ্ঞা জারি করেছিল কলকাতা হাইকোর্ট। রাজ্যের এডভোকেট জেনারেল কিশোর দত্ত আদালতকে আশ্বস্ত করেছেন শিশুদের সুরক্ষা নিশ্চিত করেই সেখানে হাসপাতাল চালু করা হবে। রোগীদের হাসপাতালে আসা যাওয়ার পথ সম্পূর্ণ পৃথক করা হবে। শিশু ও নারী কল্যাণ দপ্তর এর কাছ থেকে অসুস্থ পরপরেই বিচারপতি হরিশ ট্যান্ডন ও বিচারপতি সৌমেন সেনের ডিভিশন বেঞ্চ সেখানে কোভিড হাসপাতাল করার অনুমতি দেয়।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only