বুধবার, ২২ জুলাই, ২০২০

পশু কুরবানিতে নিষেধাজ্ঞার দাবিতে হাইকোর্টে অর্জুন সিং, সুন্নত অল জামায়াতের প্রতিক্রিয়া


পুবের কলম ওয়েব ডেস্ক :  পশ্চিমবঙ্গে ঈদুল আযহার আগে পশু কুরবানিতে নিষেধাজ্ঞার দাবিতে কোলকাতা হাইকোর্টে আবেদন করেছেন বিজেপি নেতা ও সাংসদ অর্জুন সিং। কিছুদিন আগে তিনি মসজিদ থেকে মাইকে আযান দেওয়ার বিরোধিতা করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন।   

সামাজিক যোগাযোগ মাধ্যমে অর্জুন সিং বলেন, ঈদের সময়ে পশ্চিমবঙ্গে খোলা জায়গায় গবাদি পশু, ছাগল বা অন্য পশু জবাইয়ে নিষেধাজ্ঞার দাবিতে কোলকাতা হাইকোর্টে আবেদন করেছেন।  
  
তিনি মুসলিমদের উদ্দেশ্যে প্রতীকী কুরবানির আহ্বান জানিয়ে বলেছেন, হৃদয়কে বড় করুন। প্রতীকী কুরবানি ওপরওয়ালা অবশ্যই গ্রহণ করবেন। তাঁর দাবি, পশুর রক্ত সরাসরি গঙ্গায় গিয়ে মিশে যাওয়ায় এ থেকে  মারাত্মক দূষণ ছড়ায় তাহাড়া অন্য সম্প্রদায়ের মানুষের মনে আঘাত লাগে। সেজন্য তিনি মুসলিমদের উদ্দেশ্যে প্রতীকী ঈদুল আযহা পালন করার আহ্বান জানাচ্ছেন।     

এ প্রসঙ্গে আজ অল ইন্ডিয়া সুন্নাত উল জামাতের সাধারণ সম্পাদক মুফতি আব্দুল মাতীন বলেন, ‘এটা পায়ে পা দিয়ে ঝগড়া বাধাবার একটা প্রয়াস, যদি উনি মামলাই করবেন তাহলে সারা বছর কোথায় ছিলেন? মামলা তো করতেই পারতেন। ঈদুল আযহার প্রাক্কালে কেন এই মামলা করতে  গেলেন? আসলে আরএসএস বা বিজেপি এঁদের উদ্দেশ্যই হল দ্বিজাতি তত্ত্বের ধুয়ো তুলে বিভাজনের রাজনীতি করে দেশে সবসময় একটা অস্থির পরিবেশ জিইয়ে রেখে দেওয়া।’ 
তিনি বলেন, ‘আমি মুসলিম ভাইদের বলব, দেশে আইন আছে, আদালত আছে অর্জুন সিং যে মামলাই করুন না কেন এব্যাপারে মুসলিমরা যেন  উত্তেজিত না হন। ঈদ একটা আনন্দের উৎসব। এবং এটা ইবাদতের মুহূর্ত। আমার আনন্দ কারও যেন দুঃখ বা বেদনার কারণ হয়ে না দাঁড়ায়। সেজন্য সবাইকে শান্ত থাকতে হবে। কেউ যেন কোনও উত্তেজনার পরিবেশ সৃষ্টি না করেন।’ হিন্দু-মুসলিম যেমন মিলেমিশে আছি, আমরা তেমনই থাকব’ বলেও মুফতি আব্দুল মাতীন মন্তব্য করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only