মঙ্গলবার, ২৫ আগস্ট, ২০২০

টেস্টে বিরাটের থেকে ট্রিপল সেঞ্চুরি চান আগারকার

 

পুবের কলম প্রতিবেদক : অবসর নেওয়ার আগে বিরাট কোহলির থেকে টেস্টে ট্রিপল সেঞ্চুরি দেখতে চান ভারতের প্রাক্তন পেসার অজিত আগারকার। ইতিমধ্যেই একাধিক নজির সৃষ্টি করা ভারত অধিনায়কের টেস্ট থাকলেও কোনো ট্রিপল সেঞ্চুরি নেই। এক্ষেট্রে তিনি সবথেকে কাছাকাছি গিয়েছেন, গত বছর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচে। যেখানে তিনি দেশের মাটিতে ২৫৪ রান করে অপরাজিত থেকে যান। আগরকারের আশা, খুব তারাতারি দেশের ব্যাটসম্যান হিসেবে ট্রিপল সেঞ্চুরির তালিকায় ঢুকে পড়বেন বিরাট। প্রসঙ্গত, ভারতের মাত্র দু' জন ক্রিকেটার  টেস্টে ট্রিপল সেঞ্চুরি করার গৌরব অর্জন করেছেন। বীরেন্দ্র শেবাগ এবং করুন নায়ার।

স্টার স্পোর্টসের একটি অনুষ্ঠানে বিরাটকে বিশ্বের সেরা ব্যাটসম্যান উল্লেখ করে অজিত আগরকার বলেন, "আশা করি কেরিয়ার শেষ করার আগে বিরাট টেস্টে ট্রিপল সেঞ্চুরি করে ফেলবে। এখনো পর্যন্ত টেস্টে ভারতের তরফ থেকে তিনটি ট্রিপল সেঞ্চুরি এসেছে। যার মধ্যে দুটি করেছেন বিরু এবং একটা করুন নায়ার। তবে এর মধ্যেই বিরাট যা কিছু অর্জন করেছে, এবং ওর মধ্যে যা এনার্জী, তাতে এটা আশা করতেই পারি যে, সে নিজের নামের পাশে ট্রিপল সেঞ্চুরি রাখতেই পারবে।"

এদিকে ২০১১ সালের বিশ্বকাপের ফাইনালে ছয় মেরে খেলা শেষ করেছিলেন মহেন্দ্র সিং ধোনি। সেই ছয়টি গ্যালারির যে আসনটিতে গিয়ে পড়েছিল, সেই আসনটি ধোনির নামে করা হোক, এমনটাই দাবি তুললেন আগারকার। তিনি বলেন, ' ফাইনালে যে ছয়টি ভারতের বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়া নিশ্চিত করে, ওয়াংখেড়ে স্টেডিয়ামের সেই আসনটি ধোনির নামে করা হলে, কেউ আপত্তি তুলবে বলে আমার মনে হয় না। ওই শটটি একটি ঐতিহাসিক শট। যা ভারতকে ২৮ বছর পরে বিশ্বকাপ জয় নিশ্চিত করে।"

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only