রবিবার, ৩০ আগস্ট, ২০২০

দুর্নীতিমুক্ত করতে ব্যর্থ বিজেপি, তোপ আন্নার



পুবের কলম নয়াদিল্লিঃ দুর্নীতি-বিরোধী সমাজকর্মী আন্না হাজারে দিল্লির বিজেপি সভাপতি আদেশ কুমার গুপ্তার আহ্বানের একটি দারুণ জুতসই জবাব দিয়েছেন। আদেশ কুমার আন্না হাজারেকে আম আদমি সরকারের বিরুদ্ধে দিল্লি শহরে প্রতিবাদে যোগদানের আহ্বান জানিয়েছিলেন। হাজারে এর জবাবে বলেন, গুপ্তার আহ্বানে আমি খ‍ুবই ব্যথিত হয়েছি। গত ৬ বছর ধরে কেন্দ্রে বিজেপি ক্ষমতায়। 


এখনও তারা আমাকে প্রতিবাদে শামিল হতে বলছে যে ২০১১ সালে লোকপাল ইস্যুতে সবাইকে নেতৃত্ব দিয়েছিল। তাঁর অফিসিয়াল ফেসবুক পেজে পোস্ট করা একটি চিঠিতে হাজারে আরও লিখেছেন, ২০১১-তে প্রতিবাদ ঘটেছিল কারণ মানুষ দুর্নীতির বিরুদ্ধে ক্ষুব্ধ হয়ে উঠেছিল। তারা পথে নেমেছিল এবং ভেবেছিল যে আন্না হাজারের মতো লোক তাদের প্রতিবাদে শামিল। এরপর ২০১৪-তে তোমাদের সরকার ক্ষমতায় এসেছে দুর্নীতি-বিরোধী ভারতের স্বপ্ন ফেরি ক’রে।  


কিন্তু জনগণের জীবনের কোনও মান উন্নয়ন হয়নি। যুবশক্তি জাতীয় শক্তি। তোমাদের দলে বহু যুবক রয়েছে। বিশ্বের সবচেয়ে বেশি সদস্য রয়েছে বলে যে দলটি দাবি করে সেই দলটি আমার মতো ৮২ বছরের এক বৃদ্ধকে (যে সম্পদহীন হয়ে ১০-১২ ফুটের একটি ঘরে বাস করে) পথে নেমে আন্দোলন করার জন্য ডাকছে। 


তিনি খোল‍া চিঠিতে অভিযোগ করেন, সিবিআই, এনফোর্সমেন্ট ডিরেক্টরেট, পুলিশ সমস্তকিছু এখনও কেন্দ্র সরকারের নিয়ন্ত্রণে। দুর্নীতি নির্মূলে তার সরকার ব্যাপক পদক্ষেপ নিয়েছে বলে প্রধানমন্ত্রী দাবি করেন। এটাই যদি হয় এবং দিল্লি সরকার যদি দুর্নীতি করে থাকে, তাহলে কেন তোমার কেন্দ্র সরকার তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিচ্ছে না? নাকি দুর্নীতির অভিযোগ ফাঁপা? এভাবেই তিনি বিজেপিকে আক্রমণ করেন। তিনি এও বলেন, কোনও দল দেশের পরিবর্তন ঘটাতে পারবে না যতক্ষণ না পুরো সিস্টেমের পরিবর্তন হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only