শনিবার, ২৯ আগস্ট, ২০২০

সেপ্টেম্বরেই বাজারে আসছে BMW এর দুটি বাইক, বুকিং শুরু

বিশেষ প্রতিবেদন: BMW খুব শীঘ্রই Motorrad G310 BS6 এর দুটি বাইক ভারতে লঞ্চ করবে। কয়েকদিন আগেই স্পাই ইমেজে পাবলিক রোডে BS6 আপডেটেড বাইকদুটিকে টেস্ট ড্রাইভে দেখা গেছে। ইতিমধ্যে কয়েকজন ডিলার ৫০ হাজার টাকার টোকেন অ্যামাউন্টে 2020 G310 R এবং G310 GS এর বুকিং নেওয়াও শুরু করেছেন। এবার জানা গেল, BMW সেপ্টেম্বরের প্রথম সপ্তাহ থেকেই বাইক দুটির অফিসিয়াল বুকিং আরম্ভ করতে চলেছে। এমনকি বাইক দুটির টিজারও প্রকাশ্যে এসেছে। মনে করা হচ্ছে, সেপ্টেম্বরের শেষের দিকে বাইক দুটি কে এদেশে লঞ্চ করা হবে।


বাইকটির স্পেসিফিকেশন কি হতে চলেছে সেই নিয়ে BMW অফিসিয়ালি এখনও কিছু জানায়নি। তবে BS6 ইঞ্জিনে আপগ্রেড করা BMW এর বাইকদুটি তাদের BS4 মডেলর মতো লিক্যুইড কুলড ৩১৩ সিসির ইঞ্জিনের সাথে আসতে পারে। যেটি ৩৪ পিএস পাওয়ার ২৮ এনএন টর্ক জেনারেট করতো। বাইকটিতে ডুয়াল চ্যানেল এবিএস (Anti Lock Braking System) থাকতে পারে।


স্পাই ইমেজে দেখে অনুমান করা যাচ্ছিল, BMW BS6 G310 মডেলে কিছু কসমেটিক পরিবর্তন করেছে। যেমন- দেখা গিয়েছিল, বাইকদুটির ফ্রন্ট সাসপেনশন গোল্ডেন কালারের হতে পারে। টিজার ছবিটিতে, G310 এ KTM এর মোটরবাইকের মতো ফ্রেম এবং অ্যালয় হুইলে অরেঞ্জ কালারের উপস্থিতি লক্ষ্য করা গিয়েছে। মডেলটিতে ডিজিট্যাল ইন্সট্রুমেন্ট কনসোল সহ নতুনভাবে ডিজাইন করা হেডল্যাম্প ইউনিট দেওয়া হয়েছে। BS4 মডেলের মতো বাইকদুটির হেডল্যাম্প ইউনিটের সামগ্রিক আকৃতি অনুরূপ থাকলেও ক্লাস্টারটি এখন ইন্ট্রিগেটেড এলইডি ডিআরএল সহ স্পোর্টিয়ার ডিজাইনের করা হয়েছে।


ভারতের TVS Motor Company এর সাথে পার্টনারশীপের মাধ্যমে BMW সিঙ্গল-সিলিন্ডারের বাইক রেঞ্জ ২০১৮ এর জুলাই মাসে এদেশে লঞ্চ করে। G310R স্ট্রিটফাইটার এবং G310R আডভেঞ্চার ট্যুরার বাইক দুটির তখন বাজার মূল্য রাখা হয়েছিল যথাক্রমে ২.৯৯ এবং ৩.৪৯ লক্ষ টাকা (এক্স শোরুম, দিল্লী)। BS6 নিয়মাবলী চালু হওয়ার পরেও BMW ভারতে তাদের এই সর্বাধিক বিক্রীত বাইকদুটি BS6 ভ্যারিয়েন্টে লঞ্চ করার পরিকল্পনা নিলেও কোভিড ১৯ মহামারীর কারনে সেটি পিছিয়ে যায়। বাইকদুটির দাম কত হবে সেই বিষয়ে নিশ্চিতভাবে কিছু বলা যাচ্ছে না। তবে মনে করা হচ্ছে, BMW এই বাইক দুটি তাদের পূর্ববর্তী BS4 মডেলের তুলনায় অপেক্ষাকৃত সস্তায় লঞ্চ করবে।


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only