বৃহস্পতিবার, ২৭ আগস্ট, ২০২০

পাত্র-পাত্রী বিজ্ঞাপনের আড়ালেই প্রতারণা, ধরা পড়ল মুলপাণ্ডা

পুবের কলম ওয়েব ডেস্ক:­ পাত্র-পাত্রী চাই। এই বিজ্ঞাপনের আড়ালে আর্থিক প্রতারণার চক্র ফাঁস। সল্টলেকের এক ব্যক্তির অভিযোগের ভিত্তিতে গ্রেফতার চক্রের মূলপাণ্ডা কাকলি বিশ্বাস। বিধাননগর সাইবার পুলিশ অভিযুক্ত মহিলাকে জামশেদপুর থেকে গ্রেফতার করেছে। এই চক্রের জাল ছড়িয়েছে কতদূর! তা জানতে আদালতে আবেদন করে পুলিশ ধৃত মহিলাকে ছ’দিন নিজেদের হেফাজতে নিয়েছে।

পুলিশ জানিয়েছে, বিভিন্নপত্রিকা ছাড়াও ‘মাই পার্টনার ইণ্ডিয়া ডট কম’ নামে ভুয়ো ওয়েবসাইটে পাত্র-পাত্রীর বিজ্ঞাপনের আড়ালে কোটি টাকা প্রতারণা করত ধৃত মহিলা। কি ভাবে চলত এই কাজ? জানা গিয়েছে পাত্র-পাত্রীর বিজ্ঞাপনে দেওয়া নম্বর ধরে যোগাযোগ করতেন অনেকেই। ফোনে কথোপকোথনের পর ফেসবুক থেকে পাত্রের ভুয়ো ছবি পাঠান হত। পাত্রীপক্ষ সরল বিশ্বাসে পাত্রের ফোন নম্বর চাইলে, নম্বর দেওয়ার জন্য টাকার দাবি করত অভিযুক্ত কাকলি। 

পুলিশ জানিয়েছে, পাত্রীপক্ষকে দৃঢ় বিশ্বাস করাতে ভাড়া করা হত পরিচারিকাদের। ফোনের ওপারের পাত্রপক্ষের সঙ্গে মা হিসাবে যাবতীয় কথা বলতেন পরিচারিকারাই। এই কথাবার্তায় তৈরি হত বিশ্বাসযোগ্যতা। পাত্রের সঙ্গে যোগাযোগ করতে বিজ্ঞাপনদাতাদের দাবি মতো অর্থ দিতেন পাত্রীপক্ষ। টাকা পাওয়ার পরই সমস্ত যোগাযোগ বন্ধ করত এই চক্রটি। কিন্তু সম্প্রীতি সল্টলেকের এক ব্যক্তি ওই চক্রের ফাঁদে পা দিয়ে বুঝতে পারেন তিনি প্রতারিত হয়েছেন। বেগতি বুঝে বিধাননগর সাইবার বিভাগের দ্বারস্থ হন। এরপরেই পুলিশ চক্রের মূলপাণ্ডাকে গ্রেফতার করে।


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only