সোমবার, ৩১ আগস্ট, ২০২০

ওষুধের দামে ছাড় পাবেন করোনা রোগীরা! বিস্তারিত পড়ুন



পুবের কলম ওয়েব ডেস্কঃ ­ করোনা চিকিৎসায় নানা উদ্যোগ নিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। তাঁর এই উদ্যোগ সারা দেশে প্রশংসিত হয়েছে। এবার বেসরকারি হাসপাতালে করোনা চিকিৎসা নিয়ে আরও উল্লেখযোগ্য উদ্যোগ গ্রহন করল রাজ্য স্বাস্থ্যদফতর। 

যাদের স্বাস্থ্যবিমা নেই তারাও এবার ওষুধ ও অন্যান্য প্রয়োজনীয় সামগ্রীর দামের এমঅআরপির ওপর নির্দিষ্ট ছাড় পাবেন। সম্প্রতি এ কথা জানান পশ্চিমবঙ্গ সরকারের এক আধিকারিক। যদিও রাজ্য স্বাস্থ্য নিয়ন্ত্রক কমিশনের চেয়ারম্যান অবসরপ্রাপ্ত বিচারপতি অসীমকুমার বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, যে সব করোনা রোগীর ব্যক্তিগত বা কর্পোরেট বিমা রয়েছে তাঁদের ক্ষেত্রে এই ছাড় প্রযোজ্য নয়।

যদিও এর আগে বিভিন্ন বেসরকারি হাসপাতালের তরফ থেকে জানানো হয়েছিল  কিছু কিছু ওষুধে এত কম মার্জিন থাকে যার জন্য ছাড় দেওয়া সম্ভব হয় না। সে কথা বিবেচনা করেই  হাসপাতালগুলির কাছ থেকে ওই সব ওষুধের তালিকা চেয়ে পাঠিয়েছেন রাজ্য স্বাস্থ্য নিয়ন্ত্রক কমিশনের চেয়ারম্যান। এ প্রসঙ্গে তিনি জানান, গত সপ্তাহে কমিশনের এক অ্যাডভাইসরিতে বলা হয়েছিল, হাসপাতালের ওষুধের দোকান থেকে কেনা ওষুধের ওপর ১০ শতাংশ ও অন্যান্য প্রয়োজনীয় সামগ্রীর ওপর ২০ শতাংশ ছাড় দিতে হবে করোনা রোগীদের।



 হোমে থাকতে পারবে।


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only