রবিবার, ৩০ আগস্ট, ২০২০

বিরাটকে চ্যালেঞ্জ জানাতে তৈরি আছি : অ্যান্ডারসন



প‍ুবের কলম প্রতিবেদক: বিশ্বের প্রথম পেসার হিসেবে ৬০০ উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করেছেন ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন। এরই মধ্যে তিনি জানিয়ে রাখলেন আগামী বছরে ভারতের বিরুদ্ধে সিরিজে বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান বিরাট কোহলিকে চ্যালেঞ্জ জানাতে তৈরি আছেন। একটি সংবাদ মাধ্যমে অ্যান্ডারসন বলেন, "বিরাটের মত কোয়ালিটি ব্যাটসম্যানের বিরুদ্ধে বল করাটা সব সময়ই কঠিন। ওর বিরুদ্ধে বল করার চ্যালেঞ্জটা নিতে আমি ভালোবাসি। আপনি সব সময়ই চাইবেন, সেরা ব্যাটসম্যানকে আউট করতে।  আগামী বছর ফের ওর বিরুদ্ধে বল করার জন্যে মুখিয়ে রয়েছি।"


২০১৪ সালে ভারত-ইংল্যান্ড সিরিজে বিরাটকে কার্যত নাকানি চুবানি খাওয়ান অ্যান্ডারসন। সিরিজে চার বার কোহলিকে প্যাভিলিয়নের রাস্তা দেখান এই ইংরেজ পেসার। তবে চার বছর পরে, (২০১৮) ভারত যখন ফের ইংল্যান্ড সফরে আসে তখন অবশ্য 'অন্য বিরাট কোহলি'কে দেখা যায়। ওই সিরিজে তিনি ছিলেন সর্বোচ্চ রান স্কোরার। সিরিজে তাঁর সংগ্রহ ছিল মোট ৫৯৩ রান। যার মধ্যে ছিল দুটি শতরান এবং তিনটি অর্ধশত রান। 


সেই কথা মনে করে অ্যান্ডারসন বলেন, '২০১৪ সালে আমি ওর বিরুদ্ধে ভালই সফল হয়েছিলাম। তবে চার বছর পরে ও একদম অন্য রূপে ফিরে আসে। সেটা অসাধারণ বললেও কম বলা হয়।' তখন কি পরিবর্তন দেখেছিলেন বিরাটের মধ্যে? ইংরেজ পেসার বলছেন, " ২০১৮ তে বিরাট খুব ভালো ভাবে বল ছাড়ছিল। এবং খুব ধৈর্য সহকারে ব্যাট করছিল। পায়ের মুভমেন্টও ছিল দারুন। সেই জন্যে ও ফ্রি রান করতে পেরেছিল।"

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only