শুক্রবার, ২৮ আগস্ট, ২০২০

১০০ মেধাবীকে স্কলারশিপ বৃত্তি দিচ্ছে ‘ম্যাগমা’




পুবের কলম ওয়েব ডেস্কঃ একশো জন মেধাবী- দুস্থ উচ্চ মাধ্যমিক উত্তীর্ণ ছাত্রছাত্রীকে বৃত্তি দিচ্ছে ‘ম্যাগমা ফিনকর্প লিমিটেড’। চলতি বছরের মেধাবী পড়ুয়াদের দেওয়া হবে ‘এম-স্কলার’ বৃত্তি। ২০১৫ সাল থেকে মেধাবী পড়ুয়াদের স্কলারশিপ দেওয়া শুরু করেছে। 


অনেকেই রয়েছে, এই স্কলারপিশ পেয়ে প্রতিষ্ঠিত হয়েছেন। ম্যাগমা’ ফিনকর্প লিমিটেড-এর অ্যাডমিন- ম্যানেজার সাঙ্কায়ন চক্রবর্তী জানান, দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষায় ৮০ বা তার বেশি নম্বর পেয়েছেন কিন্তু তাদের পারিবারিক আয় মাসিক দশ হাজার টাকার কম, তারা এই স্কলারশিপের জন্য আবেদন করতে পারবেন। এই স্কলারশিপ মোট একশো জনকে দেওয়া হবে।


এই বিষয়ে সংস্থার কর্পোরেট সার্ভিসেস এবং সিএসআর প্রধান কৌশিক সিনহা জানান, ১৬ টি রাজ্যের ৪০০ জন ছাত্রছাত্রীর পাশে দাঁড়াতে পেরে সংস্থা আনন্দিত।  এই স্কলারশিপের জন্য আবেদনের নির্দেশাবলীতে বলা হয়েছে,শিক্ষার্থীদের ২০২০ সালের দ্বাদশ শ্রেণীর বোর্ড পরীক্ষায় অবশ্যই ৮০ শতাংশ বা তার বেশি নম্বর পেতে হবে। ৩ থেকে ৫ বছরের জন্য সাধারণ ডিগ্রি কোর্স বা ইঞ্জিনিয়ারিং, মেডিকেল, আইন বিষয়ের পড়ুয়ারাই এই স্কলারশিপের যোগ্য।


প্রসঙ্গত,‘ম্যাগমা ফিনকর্প লিমিটেড’ (ম্যাগমা) একটি মুম্বই ভিত্তিক ননডিপোজিট টেকিং ননব্যাঙ্কিং ফিনান্স (এনবিএফসি) সংস্থা, এটি রিজার্ভ ব্যাঙ্ক অফ ইণ্ডিয়া (আরবিআই) কর্তৃক অ্যাসেট ফিনান্স সংস্থা হিসাবে নথিভূক্ত। সংস্থাটি ১৯৮৯ সালে তার কার্যকলাপ শুরু করে– এবং এটি দেশের বিএসই এবং এনএসসি’র  নিবন্ধভুক্ত। সংস্থার বাণিজ্যিক অর্থ বিনিয়োগ, কৃষি বিনিয়োগ,এসএমই বিনিয়োগ, বন্ধকী অর্থ বিনিয়োগ এবং সাধারণ বীমার মতো আর্থিক বিনিয়োগ ব্যবস্থার পরিচালনা করে। ম্যাগমা,গ্রামীণ এবং আধানাগরিক ক্ষেত্রে মনোনিবেশ করতে ২১ টি রাজ্য জুড়ে ৩২৭ টি শাখা বিস্তার করেছে। 


ম্যাগমার গ্রাহকসংখ্যা ৩ মিলিয়ন অতিক্রম করেছে এবং সংস্থাটি ১৬–১৩৪ কোটি টাকার অ্যাসেটবেস পরিচালনা করে। স্কলারশিপের জন্য প্রয়োজনীয় তথ্য ৭০৪৪০৩৩৭১৪ ---এই নম্বরে জানা যাবে। ওয়েবসাইট-magma.co.in 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only