বৃহস্পতিবার, ২৭ আগস্ট, ২০২০

নিট ও জেইই স্থগিতের দাবিতে লক্ষনৌতে বিক্ষোভ, পুলিশের সঙ্গে সংঘর্ষ

 


পুবের কলম ওয়েব ডেস্ক :  উত্তর প্রদেশের রাজধানী লক্ষনৌতে, বৃহস্পতিবার সকাল থেকে এনইইটিটি ও  জেইই পরীক্ষা স্থগিতের দাবিতে তোলপাড় শুরু হয়। এদিন প্রথমে আম আদমি পার্টির (আপ) ছাত্র শাখা হজরতগঞ্জে ধর্না-বিক্ষোভ প্রদর্শন শুরু করে। এর কিছুক্ষণ পরে, সমাজবাদী পার্টির ছাত্র শাখার কয়েকশো নেতা-কর্মী পরীক্ষা স্থগিতের দাবিতে রাজ্যপাল ভবনের সামনে জড়ো হন। এখানে কর্মীরা ব্যানার ও পোস্টার হাতে নিয়ে সরকারের বিরুদ্ধে স্লোগান দিয়ে সোচ্চার হন। এসময় পুলিশের সাথে তাঁদের কার্যত সংঘর্ষ বেধে যায়। পরিস্থিতি সামাল দিতে পুলিশকে মৃদু শক্তি প্রয়োগ করতে হয়। পুলিশ বিক্ষোভরত বেশকিছু নেতা-কর্মীকে হেফাজতে নিলেও, পরে তাঁদের সবাইকে ছেড়ে দেওয়া হয়। 


করোনারভাইরাস সংকটের মধ্যে দেশে সেপ্টেম্বরে নিট এবং জেইই পরীক্ষা  অনুষ্ঠিত হতে চলেছে। এ নিয়ে বিভিন্নমহল থেকে পরীক্ষা স্থগিতের দাবিতে বিরোধিতা করা হচ্ছে। কংগ্রেসের পক্ষ থেকে ২৮ আগস্ট সকাল ১১ টা থেকে রাজ্য ও জেলা সদরে কেন্দ্রীয় সরকারের কার্যালয়ের সামনে দেশব্যাপী বিক্ষোভ প্রদর্শন করা হবে। 

প্রসঙ্গত, জেইই পরীক্ষা প্রথমে ১৮ থেকে ২৩ জুলাইয়ের মধ্যে এবং নিট   পরীক্ষাটি ২৬ জুলাই নির্ধারিত ছিল। কিন্তু লকডাউন জনিত কারণে ওই পরীক্ষার তারিখগুলো পরিবর্তন করা হয়। জেইই প্রধান পরীক্ষা ১ থেকে ৬ সেপ্টেম্বর এবং ১৩ সেপ্টেম্বর নিট পরীক্ষা নির্ধারণ করা হয়। এ ছাড়াও জেইই অ্যাডভান্সডের পরীক্ষা ২৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only