মঙ্গলবার, ২৫ আগস্ট, ২০২০

জেল থেকে অবশেষে মুক্ত রোনাল্ডিনহো

পাঁচ মাসেরও বেশি জেলে বন্দি থাকার পর অবশেষে এদিন প্যারাগুয়েতে মুক্তি মিলেছে ব্রাজিলের তারকা কিংবদন্তি ফুটবলার রোনাল্ডিনহোর। জরিমানা দিয়ে এবারে মুক্তি পেলেন ব্রাজিলের বিশ্বকাপজয়ী প্রাক্তন এই ফরোয়ার্ড। আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে রোনাল্ডিনহোর সমঝোতার বিষয়টি আদালত আনুষ্ঠানিকভাবে মেনে নেওয়ায় এই রায় এলো। বার্সেলোনার প্রাক্তন এই মিডফিল্ডার ও তাঁর ভাই রবের্তো গত ৬ মার্চ জাল পাসপোর্ট নিয়ে প্যারাগুয়েতে ঢোকার অভিযোগে গ্রেফতার হন।


৩২ দিন জেলে থাকার পর ১৬ লাখ ডলার জমা দিয়ে শর্তসাপেক্ষে জামিন পান তারা। তবে বিচারিক কার্যক্রম শেষ না হওয়া পর্যন্ত প্যরাগুয়ের রাজধানী আসুনসিওনে একটি হোটেলে গৃহবন্দি থাকতে হয়েছিল তাদের। এদিন রোনাল্ডিনহো প্যারাগুয়ে ছাড়লেন।এক শুনানিতে স্থানীয় কর্তৃপক্ষকে তিনি পাসপোর্টটি উপহার হিসেবে ব্রাজিলের একজন ব্যবসায়ীর কাছ থেকে পাওয়ার কথা জানিয়েছিলেন। সেই ব্যবসায়ীও জেলে ছিলেন।


সমঝোতা না হয়ে বিচার শেষ পর্যন্ত চললে আর দোষী প্রমাণিত হলে রোনাল্ডিনহো ও তাঁর ভাই সর্বোচ্চ পাঁচ বছর জেলে থাকতেন। এর আগেই সমঝোতা হয়ে যাওয়ায় জরিমানা দিয়েই পার পেয়ে গেলেন তারা। রোনালদিনিয়োর ৯০ হাজার ডলার ও রবের্তো ১ লাখ দশ হাজার ডলার জরিমানা করা হয়।


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only