বৃহস্পতিবার, ২৭ আগস্ট, ২০২০

কাশ্মীরে মুহররমের জুলুসে আজাদির স্লোগান, ৩ জনের বিরুদ্ধে এফআইআর! বিস্তারিত পড়ুন



পুবের কলম, ওয়েব ডেস্ক: জম্মু-কাশ্মীর পুলিশ মুহররমের জুলুসে আজাদির স্লোগান দেওয়ার অভিযোগে ৩ জনের বিরুদ্ধে বেআইনী ক্রিয়াকলাপ প্রতিরোধ আইন (ইউএপিএ) অনুযায়ী এফআইআর করেছে এবং ২ জনকে গ্রেফতার করেছে। অভিযুক্তদের বিরুদ্ধে শ্রীনগরের উপকন্ঠে মুহররমের এক  জুলুস চলাকালীন সময়ে ‘আজাদি’র স্লোগান দেওয়ার অভিযোগ করা হয়েছে। 

গত মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যমে এ সংক্রান্ত একটি ভাইরাল হয়েছিল। ওই ভিডিওতে কিছু লোক স্বাধীনতার স্লোগান দিচ্ছে বলে দাবি। ভিডিওটি প্রকাশ্যে আসার পরে জম্মু-কাশ্মীর পুলিশ পদক্ষেপ গ্রহণ করেছে। পুলিশ ওই ঘটনায় যে তিন জনের বিরুদ্ধে এফআইআর করেছে তাদের মধ্যে ২ জনকে গ্রেফতার করেছে।

কাশ্মীর পুলিশের এক মুখপাত্র বলেন, ভিডিওতে মুহররমের জুলুসে শামিল কিছু লোক আজাদির সমর্থনে স্লোগান দিচ্ছিল। পারিমপোরা থানা এ সংক্রান্ত ভিডিওটি আমলে নিয়ে পদক্ষেপ গ্রহণ করেছে। 

পুলিশ জানিয়েছে, ওই ভিডিওটি যেখানকার সেখান থেকে প্রধান ইমামবাড়া অনেকটা দূরে। এই জাতীয় স্লোগান দেওয়ার ঘটনার কোনও পুরানো রেকর্ড নেই। মিছিল চলাকালীন সেখানে কোনও পুলিশও মোতায়েন করা হয়নি এবং এই বিষয়ে কোনও গোয়েন্দা তথ্যও পাওয়া যায়নি। প্রধান ইমামবাড়া থেকে সংশ্লিষ্ট এলাকা দূরে হওয়ার কারণে বাডগামের কিছু যুবক সুযোগের সদ্ব্যবহার করে স্লোগান তুলেছিল বলে দাবি পুলিশের।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only