শনিবার, ২৯ আগস্ট, ২০২০

দ্রোণাচার্য সম্মান পাওয়ার আগের রাতেই প্রয়াত পুরুষোত্তম রাই

খেলার জগতে অনেক কোচ ফুটবলারই ট্রাজিক নায়ক হয়ে থাকে যান। কিন্তু কোন কোচের জীবনে এমন ট্রাজিক মুহূর্ত আসতে পারে তা হয়তো কল্পনারও অতীত। দ্রোণাচার্য পুরস্কারের জন্য অ্যাথলেটিক্স কোচ পুরুষোত্তম রাইয়ের নাম নির্বাচিত হয়েছিল। কিন্তু পুরস্কার গ্রহণের আগের দিনই হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন অভিজ্ঞ এই কোচ। 


আজ শনিবার জাতীয় ক্রীড়া দিবস উপলক্ষে অনুষ্ঠান হয়, সেখানেই দ্রোণাচার্য পুরস্কার নেওয়ার কথা ছিল পুরুষোত্তম রাইয়ের। ঠিক তার আগের দিন অর্থাৎ শুক্রবার রাতে মাত্র ৭৯ বছর বয়সে প্রয়াত হন তিনি। সবচেয়ে বড় ট্রাজেডি হলো, গতকাল অর্থাৎ শুক্রবার জাতীয় ক্রীড়া দিবসের ভার্চুয়াল অনুষ্ঠানের মহড়া হয়েছিল, সেখানেও অংশ নিয়েছিলেন বর্ষীয়ান এই কোচ। তারপরই ম্যাসিভ হার্ট অ্যাটাক হয় পুরুষোত্তম রাইয়ের। তারপর আর শেষ রক্ষা হয়নি। জীবিত অবস্থায় দ্রোণাচার্যের মহড়ায় অংশ নিয়েও মূল সম্মান পাচ্ছেন মরণোত্তর হয়ে। 


উল্লেখ্য, ১৯৮৭ সালে বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ, ১৯৮৮ সালে এশিয়ান চ্যাম্পিয়নশিপ এবং ১৯৯৯ সালে সাফ গেমসে অংশগ্রহণকারীদের অ্যাথলিটদের প্রশিক্ষণের দায়িত্বে ছিলেন অভিজ্ঞ এই কোচ। পুরুষোত্তম রাইয়ের আকস্মিক মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে অ্যাথলেটিক ফেডারেশন অফ ইন্ডিয়া।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only