মঙ্গলবার, ২৫ আগস্ট, ২০২০

আইপিএলে ডোপ পরীক্ষা বিরাট-ধোনিদের

সেপ্টেম্বরের ১৯ তারিখ থেকে সংযুক্ত আরব আমিরশাহিতে শুরু হতে চলেছে এবারের আইপিএল। এদিন জানা গেল, আইপিএল শুরুর আগে করোনা সুরক্ষা মেনেই বিরাট-ধোনিদের ডোপ পরীক্ষা হবে। এই প্রথমবার আইপিএলে ক্রিকেটারদের ডোপ পরীক্ষা করতে চলেছে নাডা। ক্রিকেটারদের উপর নজর রাখতে নাডার ৩ জন শীর্ষকর্তা ও ৬ জন ডোপ কন্ট্রোল অফিসার আমিরশাহীতে যাচ্ছেন। 


প্রয়োজনে আগামীদিনে আরও আধিকারিক পাঠানো হবে। প্রতিটা দলে দু'জন করে ডোপ কন্ট্রোল অফিসার এবং একজন করে নাডার আধিকারিক থাকবেন।  যে দুটি অনুশীলনের মাঠ থাকছে সেখানে উপস্থিত থাকবেন আমিরশাহীর অ্যান্টি ডোপিং অর্গানাইজেশনের কর্তারা। ন্যাশনাল অ্যান্টি ডোপিং এজেন্সি এবং আরব আমিরশাহীর ন্যাশনাল অ্যান্টি ডোপিং কমিটি যৌথভাবে ক্রিকেটারদের ডোপ পরীক্ষা করবে।


নাডা  এ ব্যাপারে ইতিমধ্যে তাদের পরিকল্পনা তৈরি করে ফেলেছে। আমিরশাহীতে পাঁচটি ডোপ কন্ট্রোল স্টেশন তৈরি করতে চলেছে নাডা। দুবাই, আবুধাবি এবং শারজাহর পাশাপাশি আমিরশাহীর আরও দুই জায়গায় বসতে চলেছে ডোপ কন্ট্রোল স্টেশন। নাডার পক্ষ থেকে জানানো হয়েছে, আইপিএল চলাকালীন ৫০ জন ক্রিকেটারের স্যাম্পেল নেওয়া হবে। যার মধ্যে রক্ত এবং মূত্রের নমুনা সংগ্রহ করা হবে। 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only