মঙ্গলবার, ১৮ আগস্ট, ২০২০

রোহিত ছাড়া আর কে কে পাচ্ছেন রাজীব গান্ধী খেলরত্ন সম্মান ? জানুন এক ক্লিকেই

 

পুবের কলম ওয়েব ডেস্ক:রাজীব গান্ধী খেলরত্ন সম্মানের জন্য বিসিসিআই নাম পাঠিয়েছিল রোহিত শর্মার। মঙ্গলবার কেন্দ্রীয় সরকারের স্পোর্টস কমিটি সেই নামেই মান্যতা দিল। অর্থাৎ ভারতীয় দলের ওপেনার রোহিত শর্মা ২০২০ সালের রাজীব গান্ধী খেলরত্ন সম্মানে ভূষিত হচ্ছেন। তবে শুধু রোহিত শর্মা নয়, আরও চার ক্রীড়াবিদ পাচ্ছেন এই সম্মান। তারা হলেন রেসলার ভিনেশ পোগাট, টেবিল টেনিস খেলোয়াড় মনিকা বাত্রা ও প্যারা অলিম্পিয়ান মারিয়াপ্পান থাঙ্গাভেলু। প্রাক্তন ভারতীয় ওপেনার বীরেন্দ্র সহবাগ ও প্রাক্তন হকি অধিনায়ক সর্দার সিংয়ের কমিটি এই চারজনের নাম রাজীব গান্ধী খেলরত্ন সম্মানের জন্য চিহ্নিত করেছেন। 


শেষ কয়েক বছর ধরে ভারতীয় দলের জার্সি গায়ে অনবদ্য ব্যাটিং করে চলেছেন মুম্বাইয়ের ক্রিকেটার রোহিত শর্মা। এমনকি টেস্ট ক্রিকেটে ওপেন করতে নেমে শত রান করেছিলেন তিনি। তার এই কৃতিত্বের জন্যই খেলরত্ন সম্মান পাচ্ছেন হিটম্যান। রেসলার ভিনেশ ফোগাট ২০১৮ কমনওয়েলথ গেমসে ছিলেন এবং ২০১৯ এশিয়ান গেমসে ব্রোঞ্জ পদক জিতে ছিলেন। প্যারা অলিম্পিয়ান থাঙ্গা ভেলু ২০১৬ প্যারা অলিম্পিকে টি -৪২ হাই জাম্প বিভাগে সোনা জিতেছিলেন। টেবিল টেনিস তারকা মনিকা বাত্রা ২০১৮ কমনওয়েলথ গেমসে দুটি সোনা একটি ব্রোঞ্জ ও একটি রূপো জিতেছিলেন। এছাড়াও ২০১৬ সাউথ এশিয়ান গেমসে তিনটি সোনা রয়েছে এই টেবিল টেনিস তারকার। 


২০১৬ সালের পর এই দ্বিতীয়বারের জন্য একই বছরের ৪ জন ক্রীড়াব্যক্তিত্বকে রাজীব গান্ধী খেলরত্ন সম্মানে সম্মানিত করছে ভারত সরকার। ৪ বছর আগে এই সম্মান জিতেছিলেন সাটলার পিভি সিন্ধু, জিমনাস্ট দীপা কর্মকার, শুটার জিতু রাই ও রেস্টলার সাক্ষী মালিক।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only