বুধবার, ২৬ আগস্ট, ২০২০

নিট পরীক্ষা স্থগিত রাখার বিষয়ে সুপ্রিম কোর্টে যাওয়ার আর্জি মমতার, বিস্তারিত পড়ুন



পুবের কলম ওয়েব ডেস্ক: করোনা আবহে পরীক্ষার্থীদের স্বাস্থ্যের কথা চিন্তা করেই সর্বভারতীয় জয়েন্ট এন্ট্রান্সের নিট পরীক্ষা স্থগিত রাখার জন্য প্রধানমন্ত্রীকে চিঠি দিয়ে ছিলেন মমতা। এর পরেই কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধি ও রাহুল গান্ধিও একই আর্জি জানান। কিন্তু সেই আর্জিতে কর্ণপাত করেনি কেন্দ্র। সেপ্টেম্বরেই নিট পরীক্ষা নেওয়ার হবে বলে জানিয়ে দেয় কেন্দ্র। একই সঙ্গে অ্যাডমিট কার্ডও ইস্যু করে ফেলে।

তাই এবার পরীক্ষা স্থগিত রাখতে একযোগে সুপ্রিম কোর্টে যাওয়ার জন্য অ-বিজেপি সকল রাজনৈতিক দলকে আহ্বান জানালেন রাজ্যের মুখ্যমন্ত্রী।

বুধবার এই নিয়ে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধির আহ্বানে অ-বিজেপি মুখ্যমন্ত্রীদের এক বৈঠক হয়। সেখানেই এই মন্তব্য করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

তিনি বলেন, এই পরীক্ষা করোনা ও লকডাউনের মধ্যে না নেওয়াই সমীচিন সিদ্ধান্ত হবে। সুপ্রিম কোর্ট এই দিকটা বিবেচনা করুক। এতগুলি পড়ুয়ার জীবন নিয়ে এভাবে ছিনিমিনি খেলা অনুচিত। যদি সেরকম কিছু না হয়, তাহলে আমাদের সব মুখ্যমন্ত্রীদের উচিত একসঙ্গে এই নিয়ে সুপ্রিম কোর্টে যাওয়া।পাশাপাশি এই পরীক্ষা স্থগিত না হলে দেশজুড়ে গণআন্দোলনের পথেও যাওয়ায় হুঁশিয়ারি দেন। এই বৈঠকে মমতা ও সোনিয়া গান্ধি ছাড়াও মহারাষ্ট্রের মু্খ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন সহ কংগ্রেস পরিচালিত রাজ্য সরকারের সব মুখ্যমন্ত্রীরা ছিলেন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only