শুক্রবার, ২১ আগস্ট, ২০২০

যাবতীয় গুজব উড়িয়ে বড় ঘোষণা করল ব্ল্যাকবেরি, 5 জি স্মার্টফোন আসছে খুব শীঘ্রই


পুবের কলম ওয়েব ডেস্কঃ যাবতীয় গুজব উড়িয়ে বড় ঘোষণা করল সংস্থা৷ আগামী বছরেই বাজারে ফিরছে ব্ল্যাকবেরি ফোন৷ ফোনটি বানাচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্রের স্টার্টআপ অনওয়ার্ডমোবিলিটি৷ চলতি বছরের শুরুর দিকে TCL-এর সঙ্গে পার্টনারশিপ শেষ হয়েছে ব্ল্যাকবেরির৷ব্ল্যাকবেরি এর নির্বাহী চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা, জন চেন বুধবার এক বিবৃতিতে বলেছেন, “ব্ল্যাকবেরি রোমাঞ্চিত অনওয়ার্ড মুবিলিটি একটি ব্র্যান্ডের সাথে আমাদের উচ্চ মানের এবং আস্থার সুরক্ষার উচ্চ মানের ব্যবহার করে একটি শারীরিক কীবোর্ড সহ একটি ব্ল্যাকবেরি 5 জি স্মার্টফোন ডিভাইস সরবরাহ করবে"।

ব্ল্যাকবেরির সিইও জন চেন জানান, নতুন ব্ল্যাকবেরিতেও টাচ স্ক্রিন থাকবে না৷ ব্ল্যাকবেরির সেই চেনা মডেলেই থাকবে৷ ফিজিক্যাল কি-বোর্ড৷ তবে ২০২১ সালের ঠিক কবে ব্ল্যাকবেরি স্মার্টফোন বাজারে ফিরছে, তা এখনও খোলসা করেনি সংস্থা।

এর আগে, চীনা সংস্থা টিসিএল 2016 সালে ব্ল্যাকবেরি-ব্র্যান্ডযুক্ত ডিভাইসগুলি তৈরির জন্য ব্ল্যাকবেরির সাথে একটি চুক্তিতে পৌঁছেছিল এবং এই অংশীদারি অগস্টের শেষের দিকে শেষ হবে, অনওয়ার্ড গতিশীলতার পদক্ষেপের পথ প্রশস্ত করবে।

প্রসঙ্গত উল্লেখ্য যে ব্লাকবেরি স্মার্টফোনগুলি যোগাযোগ, গোপনীয়তা এবং ডেটা সুরক্ষার জন্য পরিচিত তবে, ডিভাইস সম্পর্কিত অন্য কোনও তথ্য এখনও পর্যন্ত ভাগ করা হয়নি এবং এটি কোনও ফ্ল্যাগশিপ ডিভাইস বা অন্য কোনও মিড-রেঞ্জার হবে কিনা তা এখনও পরিষ্কার নয়। আইফোন এবং অ্যান্ড্রয়েড স্মার্টফোনের জনপ্রিয়তা বৃদ্ধির কারণে ব্ল্যাকবেরি 2016 সালে বছরের পর বছর কমে যাওয়া বিক্রয়কে ছাড়িয়ে এই ব্যবসাটি থেকে বেরিয়ে এসেছিল।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only