বুধবার, ৫ আগস্ট, ২০২০

আগস্টের প্রথম লকডাউন আজ, বিজেপির কর্মসূচিতে উত্তাপ ছড়ানোর আশঙ্কা

পুবের কলম প্রতিবেদকঃ আজ, অযোধ্যার ভূমিপূজনের দিনে রাজ্যে আগস্ট মাসের প্রথম সম্পূর্ণ লকডাউন। রাজ্য সরকারের তরফ থেকে বারবার লকডাউন নির্ঘণ্ট বদলের পর বিজেপি দাবি তুলেছিল এই দিনটিকে তালিকার বাইরে রাখা হোক। যদিও সে দাবি মেনে নেয়নি রাজ্য প্রশাসন। বরং এই দিনে রাজ্যের ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ ঠেকাতে তৎপর প্রশাসন। যদিও বিষয়টিকে নিয়ে রাজনীতি করতে ময়দানে অবতীর্ণ হয়েছে রাজ্য বিজেপির নেতারা। বিজেপির তরফ থেকে এই দিনটিতে লকডাউন না তোলায় তারা বোঝাতে চাইছেন সরকার জনগণের কণ্ঠরোধ করার চেষ্টা করছে।

এ দিন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, ঈদের কথা মনে করে যদি ১ অগাস্ট লকডাউনের দিন বদলাতে পারে তবে ৫ আগস্ট রাম মন্দিরের ভূমিপুজো উপলক্ষ্যেও কেন তা বদলানো যাবে না? পাশাপাশি তিনি এও বলেন যে, রাজ্য সরকারের এই সিদ্ধান্ত আসলে পশ্চিমবঙ্গকে বাংলাদেশে পরিণত করার কৌশল। আমরা রাজ্য সরকারের কাছে ৫ আগস্ট লকডাউন প্রত্যাহার করে অন্য দিনে করার জন্য আবেদন করি। 

ঈদ উৎসবের কারণে রাজ্য সরকার যখন লকডাউনের দিন পরিবর্তন করল, তখন তো আমরা কোনও আপত্তি করিনি। ঠিক একই রকম ভাবে রাম মন্দির নির্মাণ নিয়ে হিন্দুদের আবেগও উপেক্ষা করা উচিত নয়। দিলীপ ঘোষ বলেন, বুধবার লকডাউন কিন্তু অযোধ্যায় রাম মন্দিরের ভূমিপুজো উপলক্ষ্যে রাজ্যজুড়ে কর্মসূচিতে আয়োজন করছে বিজেপি লকডাউনের নামে কর্মসূচিতে বাধা দিলে ফল ভালো হবে না সরকারের তরফে এই নিয়ে কোনও প্রতিক্রিয়া না পাওয়া গেলেও তৃণমূল এর জবাব দিয়েছে। তৃণমূল সাংসদ সৌগত রায় বলেন, মানুষের স্বার্থেই লকডাউন হবে, অযোধ্যার ভূমিপুজো টিভিতে লাইভ দেখাবে। বাড়িতে থেকে রাম সাধনায় বাধা কোথায়?

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only