মঙ্গলবার, ১৮ আগস্ট, ২০২০

রবীন্দ্রনাথকে মুছে দেওয়ার চক্রান্ত করছে বিজেপি : অনুব্রত

দেবশ্রী মজুমদার, শান্তি নিকেতন: রবীন্দ্রনাথকে মুছে দেওয়ার চক্রান্ত করছে বিজেপি, বলে অভিযোগ করলেন তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল।মঙ্গলবার বোলপুররে দলীয় কার্যালয়ে এই মন্তব্য করেন তিনি। এদিন বুথ নিয়ে আলোচনার জন্য জেলার ব্লক  প্রেসিডেন্ট ও জেলা নেতৃত্বদের ডাকা হয়। বুথ ভিত্তিক যে ৬০ জন করে সদস্য গঠন হয়েছে সেই ব্যাপারে আলোচনা হয়। 


 তবে এদিন অনুব্রত বলেন, মুখ্যমন্ত্রীর নির্দেশে জেলা শাসক বিশ্ব ভারতী নিয়ে বৈঠক ডেকেছেন। আমি বোলপুরের মানুষ হিসেবে বলতে পারি, রবীন্দ্রনাথের আদর্শ প্রাচীর দিয়ে ঘেরা নয়। বিশ্ব ভারতী একটি আশ্রম হিসেবে গড়ে উঠেছিল। সেখানে খোলামেলা আবহে গ্রামীণ মেলা বসতো।  কুমোররা মাটির হাঁড়ি নিয়ে বসতো। কাঠের জিনিস পত্র বিক্রি হতো। এটা আমরা ছোট বেলায় দেখেছি। 


দলীয় বিধায়ক বিশ্বভারতী ভাঙচুর ঘটনায় জড়িত থাকার অভিযোগ ওঠা প্রসঙ্গে অনুব্রত বলেন, কেউ প্রাক্তনী হিসেবে সেখানে যেতে পারে। এর সাথে দলের কোনো যোগাযোগ নেই। বিশ্ব ভারতী নিয়ে আমি আগ্রহী নই। আমি আগেও দেখেছি উপাচার্য বিজেপি নেতা নিয়ে বিশ্ব ভারতীতে মিটিং করেছে। যা হোক এসব বিষয়ে আমি আগ্রহী নই। তবে নাম না করে তিনি বলেন, এটুকু বলতে পারি, বিজেপি রবীন্দ্রনাথকে মুছে দেওয়ার চক্রান্ত করছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only