মঙ্গলবার, ২৫ আগস্ট, ২০২০

ভর্তির আবেদনের সময়সীমা বাড়াল আলিয়া বিশ্ববিদ্যালয়

অনলাইনে ভর্তির আবেদনের সময়সীমা বাড়াল আলিয়া বিশ্ববিদ্যালয়। মঙ্গলবার ছিল আবেদনের শেষ তারিখ। কিন্তু অনলাইনের সমস্যার জন্য বেশ কিছু পড়‍ুয়া  আবেদন করতে পারেনি বলে অভিযোগ জানিয়েছে আলিয়ার কাছে। এই অভিযোগের ভিত্তিতে আলিয়া কর্তৃপক্ষ সোমবার সিদ্ধান্ত নিয়েছে আরও তিনদিন অনলাইনে আবেদন করতে পারবেন প্রার্থীরা। আগামী ২৮ আগস্ট রাত বারোটা পর্যন্ত আবেদন করা যাবে। 


উল্লেখ্য, আলিয়া বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ১১ আগস্ট থেকে অনলাইনে আবেদনের প্রক্রিয়া শুরু করে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানায়, আলিয়া বিশ্ববিদ্যালয়ের পরিকাঠামোগত উন্নয়ন হয়েছে। পঠন-পাঠনও উন্নত। তাই প্রতি বছর আবেদনকারীর সংখ্যা বাড়ছে। এ বছর আবেদনকারীর সংখ্যা দশ হাজারের বেশি হবে বলে আশা ভর্তি কমিটির। 


কমিটির পক্ষ থেকে এ দিন জানানো হয়েছে, আবেদনকারীর সংখ্যা বাড়লেও কিছু অসাধু ব্যক্তি বা যুবক অনলাইনে আবেদন ও ভর্তি করিয়ে দেওয়ার প্রলোভন দিচ্ছে। ফোনের মাধ্যমে প্রার্থীদের বলছে, আবেদন ঠিকঠাক হলে আলিয়ায় ভর্তি করিয়ে দেওয়া হবে। এর জন্য ৫০ হাজার টাকা অগ্রিম লাগবে। আলিয়ার নির্দিষ্ট পদ্ধতি অনুসারে ফর্ম পূরণ করতে হবে। আবেদনের আইডি নম্বর নিজের কাছে রাখতে হবে। আর কনসালটেন্সিকেও জানাতে হবে ওই আইডি।


এই সব বিষয়ে বর্ধমানের এক ছাত্রীকে ফোন করে বহরমপুরের সার্জু মোল্লা নামে এক ব্যক্তি। ওই ব্যক্তির কাছ থেকে জানা যায়, আমার এক পরিচিত আলিয়ায় পড়ে, তার সঙ্গে ম্যানেজমেন্টের যোগাযোগ আছে। তার মাধ্যমে ভর্তি করিয়ে দেওয়া হবে। এর জন্য ৬ লক্ষ টাকা লাগবে। ফোনের এই বার্তা আলিয়া কর্তৃপক্ষের কাছেও আসে। আলিয়া বিশ্ববিদ্যালয় ওই ব্যক্তির নামে শীঘ্রই থানায় অভিযোগ জানাবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only