মঙ্গলবার, ১৮ আগস্ট, ২০২০

একই দিনে কলকাতার দ‍ুটি সরকারি হাসপাতাল থেকে রোগী পলাতক!


কলকাতা শহরের দু’প্রান্তে দুটি সরকারি হাসপাতাল থেকে রােগী পালানাের ঘটনায় ছড়ালাে ব্যাপক চাঞ্চল্য। একটি ঘটনা ঘটেছে মধ্য কলকাতার মেডিকেল কলেজ হাসপাতালে, অন্য ঘটনাটি ঘটেছে এসএসকেএম হাসপাতালে। দুটি ঘটনাই সােমবার রাতের। কি ঘটেছিল? 


হাসপাতাল সূত্রে খবর, দিন দশেক আগে করােনা আক্রান্ত হয়ে মা ও তার সদ্যোজাত সন্তান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। এরপর সােমবার সন্ধ্যের পর থেকে আচমকা মা ও তার সন্তান নিখোঁজ হয়ে যায়। জানা গেছে, করােনা রিপাের্ট নেগেটিভ হওয়ার পর দশদিনের মাথায় কোনও উপসর্গ থাকলে রােগীকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়। এই নিয়মের জন্য সদ্যজাত সন্তানকে ছুটি দেয় হাসপাতাল। ওই সময় সন্তানকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া নথি দেখিয়ে মাও হাসপাতাল থেকে বেরিয়ে যান।


তিনি তার সন্তানকে নিয়ে  বাড়ি চলে যান। ঘটনাটি কর্তৃপক্ষের নজরে আসতেই বৌবাজার থানায় অভিযােগ জানানাে হয়। হাসপাতালে নথিভুক্ত থাকা প্রগতি ময়দান থানার অধীন এলাকার ঠিকানায় ছুটে যায় পুলিশ। সেখানে গিয়ে দেখে মা ও তার সন্তান বাড়িতেই রয়েছেন। তাকে দ্রুত ফের হাসপাতালে ফিরিয়ে আনা হয়। এদিকে কোভিড ওয়ার্ড রােগী নিখোঁজ হয়ে যাওয়ার ঘটনায় হুলুস্তল বেঁধে যায় হাসপাতালে। রােগীকে খুঁজে পেয়ে হাঁফ ছেড়ে বাঁচে হাসপাতাল। এদিকে এই ঘটনার কয়েকঘন্টার ব্যবধানে এসএসকেএম হাসপাতালেও একই ধরনের ঘটনা ঘটে। 


অশােকনগরের বাসিন্দা বছর পঞ্চাশের এক রােগী হাসপাতালের ট্রমা কেয়ার বিভাগ থেকে পালায়। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, দিন কয়েক আগে একটি পথ দুর্ঘটনায় মাথায় আঘাত পান ওই ব্যক্তি। তারপর থেকে তিনি ট্রমা কেয়ার বিভাগে ভর্তি ছিলেন । সােমবার ঘটনাটি কর্তৃপক্ষের নজরে আসতেই চাঞ্চল্য ছড়ায় হাসপাতালে । খবর যায় পুলিশে। 


জানা গিয়েছে সােমবার দুপুরে ওই রােগী হাসপাতাল থেকে বেপাত্তা হয়ে যান । হাতে কম্বল ও স্যালাইনের সিরিঞ্জ লাগানাে অবস্থায় তিনি হাসপাতাল থেকে বেরিয়ে যান। কিন্তু কোন কারণে তিনি হাসপাতাল ছেড়ে বেরিয়ে যান ? জানা গেছে রােগীর সম্প্রতি করােনা টেস্ট করা হয়। যাতে তার শরীরে করােনার উপস্থিতির উল্লেখ রয়েছে। স্বাভাবিকভাবেই ওই রিপোর্ট আসার পরই রােগী এসএসকেএম হাসপাতাল থেকে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only