মঙ্গলবার, ৪ আগস্ট, ২০২০

করোনা আক্রান্তদের অ্যাম্বুলেন্স নিশ্চিত করতে পুরসভায় বৈঠক

প‍ুবের কলম প্রতিবেদক‌: বিগত কয়েকদিনে শহরের বিভিন্ন প্রান্ত কোভিড আক্রান্ত অ্যাম্বুলেন্স নিয়ে হয়রানীর খবর আসছিল। অভিযোগ উঠছিল, আক্রান্তদের এক হাসপাতাল থেকে অন্য হাসপাতালে নিয়ে যেতে কয়েক হাজার টাকা দাবি করা হচ্ছে। এই অবস্থায় কলকাতাবাসীর ভোগান্তি কমাতে অ্যাম্বুলেন্সের সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হল।  মঙ্গলবার কলকাতা পুরভবনে এক বৈঠকে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়, ডা. অভিজিৎ বন্দ্যোপাধ্যায়, ডা. শান্তনু সেন ও কলকাতা পুলিশের উচ্চপদস্থ আধিকারিকরা। সেখানেই এই সিদ্ধান্ত নেওয়া হয়। 

বৈঠকের পর আলাপন বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ইতিমধ্যে স্বাস্থ্যভবনে শুধুমাত্র কলকাতার জন্য ১১০টি থেকে ১১৫টি অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করা হয়েছে। আগামী তিন থেকে চার দিনের মধ্যেই সব অ্যাম্বুলেন্সই কাজ শুরু করবে। এর পাশাপাশি কলকাতা পুরসভাতেও ২৫১টি অ্যাম্বুলেন্স রাখা হচ্ছে। তিনি জানিয়েছেন, ইতিমধ্যে একটি হাসপাতাল থেকে অন্য হাসপাতালে যাওয়ার জন্য যদি কেউ অ্যাম্বুলেন্স না পান তাহলে সরাসরি স্বাস্থ্যভবন বা কলকাতা পুরসভার কন্ট্রোল রুমে ২৪ ঘণ্টা ফোন করে জানাতে পারবেন। এবং সেখান থেকেই তাদের সরাসরি অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করে দেওয়া হবে। 

যদি কোনও নন কোভিড রোগী কোনও হাসপাতাল বা ছোট নার্সিংহোমে ভর্তি থাকাকালীন কোভিডে আক্রান্ত হন, তখন কোভিড হাসপাতালে যাওয়ার জন্য তাঁকে ছোটাছুটি করতে হবে না। সরাসরি স্বাস্থ্যভবন ও পুরসভার সঙ্গে যোগাযোগ করার কথা তিনি বলেন। কলকাতা পুরসভার তরফে যে অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করা হয়েছে তাতে থাকছে জিপিএস এর ব্যবস্থা। অন্যদিকে তিনি জানিয়েছেন, করোনায় কেউ আক্রান্ত হলে তাকে বা তাদের সরকারি রিকুইজিশন দিয়ে কোভিড হাসপাতালে সুনিশ্চিত করা যাবে। সেক্ষেত্রে একটি রেফারেল নম্বর দেওয়া হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only