বুধবার, ১২ আগস্ট, ২০২০

ফের হত্যা মামলা সউদি ক্রাউন প্রিন্সের বিরুদ্ধে, এবারও কি দায় থেকে বেঁচে যাবেন?

 

পুবের কলম ওয়েব ডেস্কঃ জামাল খাশোগি হত্যা নিয়ে কম জলঘোলা হয়নি তাঁকে নিয়ে। হত্যার মূলচক্রী হিসাবে তাঁকেই দায়ী করেন অনেকে। এবার নতুন করে ফের আরও একটি হত্যা মামলায় ফেঁসেছেন সউদি ক্রাউন প্রিন্স বিন সালমান।  তাঁর মাথায় এখন দায় চেপেছে সাবেক সৌদি গোয়েন্দা কর্মকর্তা সাদ আল-জাবরিকে হত্যা চেষ্টার। এরই পরিপ্রেক্ষিতে সৌদি প্রিন্সকে আদালতে হাজিরা দেয়ার নির্দেশ দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের একটি আদালত। আল-জাবরি নিজেই এ বিষয়ে একটি মামলা দায়ের করেছেন।

আল-জাবরির অভিযোগ, তাকে হত্যার জন্য কানাডায় হিট স্কোয়াড পাঠিয়েছিলেন প্রিন্স বিন সালমান। মামলাটি দায়ের করা হয়েছে  কলম্বিয়ার এক জেলা আদালতে। গত শুক্রবার বিন সালমানকে সেখানে হাজির হওয়ার আদেশ দেয় আদালত। মামলায় সউদি যুবরাজ ছাড়াও আরো ১২ জনের বিরুদ্ধে একই অভিযোগ আনা হয়।

বিন সালমানসহ মামলায় অভিযুক্তদের তলব করে আদালত বলেছে, যে অভিযোগ দায়ের করা হয়েছে তাতে বেশ কিছু তথ্য স্পর্শকাতর, মানবতাবিরোধী। আপনারা সাড়া দিতে দেরি করলে আদালত সব অভিযোগ আমলে নিয়ে বিচারকার্য শুরু করে দেবে।

আল জাবরি বর্তমানে কানাডায় বসবাস করছেন। তাকে সেখানকার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কড়া নজরদারি ও নিরাপত্তার মধ্যে রেখেছে।।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only