মঙ্গলবার, ১৮ আগস্ট, ২০২০

কলকাতার আরও এক হাসপাতালে করোনা ইউনিট, শয্যা সংখ্যা কত? বিস্তারিত জানুন

পুবের কলম ওয়েব ডেস্ক: রাজ্যের অন্যান্য সরকারি হাসপাতালে মত এবার মধ্য কলকাতার নীলরতন সরকার মেডিক্যাল কলেজ হাসপাতালেও শুরু হলো ১১০ শয্যার করোনা ইউনিট। থাকছে নন-ইনভেসিভ ভেন্টিলেশন ব্যবস্থা। এন আর এস হাসপাতালের নতুন এই ব্যবস্থাপনায় আরও কিছুটা স্বস্থি পাবেন সাধারণ করােনা আক্রান্তরা ।

স্বাস্থ্য দফতর সূত্রে খবর , এতদিন পর্যন্ত ২৯ টি হাসপাতাল সরকারি ব্যবস্থাপনায় করােনার চিকিৎসায় চলছিল । করােনা ইউনিট গড়ে এনআরএস হাসপাতালের এই সংযােজনের ফলে ৩০ টি সরকারি হাসপাতাল সেই তালিকায় যুক্ত হল । এছাড়াও এ রাজ্যে ৫৫ টি বেসরকারি হাসপাতালে করােনার চিকিৎসা করছে । আইসিইউয়ের সংখ্যা ১২৩৪ । ভেন্টিলেশন ৭৯০ টি । একইসঙ্গে জানা গিয়েছে আগামী কয়েক সপ্তাহের মধ্যে সরকারি ব্যবস্থাপনায় আর আহমেদ ডেন্টাল কলেজের নতুন বিল্ডিংয়ে করােনা ইউনিট তৈরি করা হবে ।

উল্লেখ্য , করােনাকালে যেভাবে কলকাতা ও কলকাতা লাগােয়া জেলাগুলিতে একের পর এক চিকিৎসার গাফিলতির অভিযােগ উঠছে , তাতে রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে অনেক রােগীর পরিবারই ক্ষোভ প্রকাশ করেছে । অনেক ক্ষেত্রেই সরকারি হাসপাতালে শয্যার অভাবে করােনা রােগীকে বিনা চিকিৎসাতে ফিরতে হয়েছে। রাজ্যের এই নতুন উদ্যোগ করোনা চিকিৎসায় কিছুটা স্বস্তি পাবে মানুষ।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only