বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০২০

ক্ষমতায় উন্মত্ত সউদি যুবরাজ, সম্ভবত খুন আল- জাবরি ছেলে-মেয়ে!

সাদ আল জাবির সঙ্গে তাঁর কন্যা সারা 


পুবের কলম ওয়েব ডেস্কঃ   খোঁজ পাওয়া যাচ্ছে না সউদি আরবের সাবেক গোয়েন্দা প্রধান ও নিরাপত্তা উপদেষ্টা ড. সাদ আল-জাবরির ছেলে-মেয়েকে। তাই নিখোঁজ ভাই-বোনের সম্পর্কে আল- জাবেরির বড় ছেলে খালিদের দাবি,  কারাবন্দী অথবা হত্যা করা হয়েছে তাঁর ছোট বোন ও ভাইকে।  

 নিখোঁজ সারা ও ওমর
খালিদের  অভিযোগ, তার বাবাকে সউদি আরব ফিরিয়ে নিয়ে শাস্তি দিতে দুই ভাই-বোনকে আটক করে গুম করা হয়েছে। কারণ তাঁদেরই খোঁজ পাওয়া যাচ্ছে না। তাদেরকে মেরে ফেলা হয়েছে নাকি এখনও জীবিত রয়েছে সে সম্পর্কে কিছুই জানতে পারচ্ছে না তাঁর পরিবার।

খালিদ বলেছেন, মার্চে তাদের রিয়াদের বাড়ি থেকে নিরাপত্তা কর্মকর্তারা ২১ বছর বয়সী ভাই ওমর ও ২০ বছর বয়সী বোন সারাহকে তুলে নিয়ে গেছে। তিনি বলেন, “গত ১৬ মার্চ ভোরে ২০টি গাড়ি করে আসা ৫০ জনের মতো নিরাপত্তা কর্মী ওমর ও সারাহকে বিছানা থেকে তুলে অপহরণ করেন। আমাদের রিয়াদের বাড়িতে অনুসন্ধান চালানো হয়েছে, সিসিটিভির মেমোরি কার্ড সরিয়ে ফেলা হয়েছে।”

খালিদ বর্তমানে বাবার সঙ্গে কানাডায় রয়েছে। ড. সাদের এই ছেলের ধারণা, তার বাবাকে সউদি আরব ফেরাতে দরকষাকষির গুটি হিসেবেই তার দুই ভাইবোনকে আটক করা হয়েছে। সউদি আরব ফেরার পরপরই ড. সাদকে হত্যা করা হবে বলে অনুমান তার স্বজনদের।

ড. জাবরি সউদি আরবের সাবেক যুবরাজ নায়েফের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেছেন। সম্প্রতি তিনি আমেরিকার একটি আদালতকে জানিয়েছেন, সউদি যুবরাজ মুহাম্মাদ বিন সালমান তাকে হত্যার জন্য কানাডায় ঘাতক দল পাঠিয়েছিলেন, কিন্তু তারা বিমান বন্দরে ধরা পড়ায় তিনি বেঁচে গেছেন।

২০১৫ সালে সউদি রাজা আবদুল্লাহর মৃত্যুর ফলে তার সৎভাই সালমান সিংহাসনে বসার পর থেকেই ড. সাদের ক্ষমতা কমে আসে। সালমান ২০১৭ সালে তার ছেলে মোহাম্মদকে ক্রাউন প্রিন্স (যুবরাজ) বানিয়ে নায়েফকে সরিয়ে দেন। ওই বছরই সাদ দেশ ছাড়েন।

রাজপরিবারের অন্দরমহলের খবর বাইরে ছড়িয়ে পরার আশঙ্কায় ঘনিষ্ঠমহলে অনেককেই প্রাণ খোয়াতে হয়েছে। আর তার ফলেই ঘটছে বেশ কয়েকটি হত্যাকাণ্ড। জামাল খাশোগিও এমন হত্যাকাণ্ডের শিকার। বিন সালমান ও তার জহ্লাদবাহীনি হাতে যে ভাবে নিরীহ মানুষের রক্ত ঝড়ছে তা কারোর অজানা নেই। এবার তাদের টার্গেট প্রাক্তন নিরাপত্তা উপদেষ্টা ও তার পরিবার।                


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only