বুধবার, ১৯ আগস্ট, ২০২০

পশ্চিমা বিশ্বে উর্দ্ধমুখী ইসলামভীতি, মসজিদে স্বস্তিকার চিহ্ন!

পুবের কলম ওয়েব ডেস্ক: ফ্রান্সের দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় এজেন টাউনে মুসলিম বিদ্বেষী ঘটনার জেরে চাঞ্চল্য ছডিয়েছে। এজেন টাউনেরই এক মসজিদে স্বস্তিকা চিহ্ন ও বিদ্বেষী গ্রাফিতি রাতারাতি এঁকে পালিয়েছে নব্য নাৎসিরা। ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রক এই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে একে জঘন্যবলে উল্লেখ করেছে।

ফরাসি স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড দারমানিন ট্যুইটারের মাধ্যমে মুসলিমদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে লিখেছেনএই ধরনের ধ্বংসাত্মক এজেন্ডা জাতীয় মূল্যবোধের বিরোধী। টাউনের ইসলামিক সংগঠনের প্রেসিডেন্ট মেসাউদ সেত্তাতি জানান, রাত ২টো নাগাদ তাঁর কানে এই খবর গিয়েছিল। ইতিমধ্যেই পুলিশের কাছে মসজিদের সিসিটিভি ফুটেজ হস্তান্তর করা হয়েছে। ভিডিয়োতে এক ব্যক্তিকে মসজিদের ভেতর ঢুকতে দেখা যায়। 

ফ্রান্সের ন্যাশনাল অবজারভেটরি এগেইনস্ট ইসলামোফোবিয়ার প্রধান আবদাল্লাহ জেকরি এ ধরনের বিদ্বেষমূলক গ্রাফিতির নিন্দা জানিয়ে বলেন,  কুরবানির পাঁচ দিন আগে এমন ঘটেছে। এটা উস্কানিমূলক ও ফরাসি মুসলিমদের ধর্মীয় আবেগে আঘাত হানা।নয়া সমীক্ষা অনুযায়ীফ্রান্সে কমপক্ষে ৫০ থেকে ৬০ লক্ষ মুসলিম জনসংখ্যা রয়েছে। খ্রিস্টানদের পর ফ্রান্সে মুসলিমরাই সর্বাধিক সংখ্যায় বসবাসকারী। ইউরোপের যেকোনও দেশের চেয়ে ফ্রান্সেই সবথেকে বেশি মুসলিম বসবাস করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only