মঙ্গলবার, ১৮ আগস্ট, ২০২০

উপাচার্য পরিষদের আচরণ ‘অপমান’ জনক, ফের উপাচার্যদের চিঠি লিখে বৈঠকে ডাকলেন রাজ্যপাল

ফের উপাচার্যের বৈঠকে ডাকলেন আচার্য জগদীপ ধনখড়। মঙ্গলবার উপাচার্য পরিষদের চেয়ারম্যান স‍ুরঞ্জন দাসকে চিঠি লিখে এমনটাই জানান আচার্য তথা রাজ্যপাল ধরখড়। একই সঙ্গে তিনি আগের ‘অপমানের কথাও উল্লেখ করে বলেন, উপাচার্য পরিষদের সাম্প্রতিক কাজকর্ম তাঁর মোটেই সন্তোষজনক মনে হচ্ছে না। রাজ্যপালের পদকে অসম্মান করার মতো অনেক কার্যকলাপ আচার্যকে বারবার অপমানিত করছে।


তিনি লিখেছেন, আচার্যের সঙ্গে আলোচনায় বসার কোনও উদ্যোগ গ্রহণ করছে না উপাচার্য পরিষদ। যা অত্যন্ত অসন্তষজনক। এর পরই সুরঞ্জনবাবুসহ রাজ্যের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে ১৫ দিনের মধ্যে বৈঠকে বসার ইচ্ছা প্রকাশ করেন তিনি। 


করোনা পরিস্থিতিতে পড়ুয়াদের নানা সমস্যা নিয়ে পর্যালোচনার জন্য গত ৭ জুলাই উপাচার্যদের চিঠি দিয়েছিলেন রাজ্যপাল। সেই চিঠিতে উপাচার্যদের বৈঠকে যোগ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। 


চিঠিতে রাজ্যপাল লিখেছেন, বিশ্ববিদ্যালয়গুলির আচার্য হিসেবে উপাচার্যদের থেকে এমন অসম্মান তিনি প্রত্যাশা করেননি। আগামী ১৪ দিনের মধ্যে বৈঠকে সব উপাচার্যের উপস্থিতি তিনি প্রত্যাশা করেন বলে জানিয়েছেন।


রাজ্য সরকারকে উদ্দেশ্য করে তিনি জানান,  রাজ্য সরকারের নির্দেশে রাজ্যপালের সঙ্গে বৈঠকে যোগ দিতে পারছেন না তাঁরা। পশ্চিমবঙ্গে শিক্ষায় নৈরাজ্য ও শাসকদলের নিয়ন্ত্রণ কায়েমের  চেষ্টা চলছে। এমন অভিযোগ তুলে আলোচনার জন্য উপাচার্যদের রাজভবনে বৈঠকের ডাক দিয়েছেন রাজ্যপাল। 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only