সোমবার, ৩১ আগস্ট, ২০২০

প্রণববাবুর প্রয়াণে মুখ্যমন্ত্রীর শোকবার্তা


পুবের কলম ডেস্ক: চলে গেলেন বর্ষীয়ান কংগ্রেস নেতা ও ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। শোকস্তব্ধ গোটা দেশ। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও শোকজ্ঞাপন করেছেন। তিনি এক বিবৃতিতে বলেন, দেশের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের মৃত্যুতে আমি গভীর শোক প্রকাশ করছি। তিনি আজ নতুন দিল্লিতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বয়স হয়েছিল ৮৪ বছর। এই মৃত্যুতে জাতীয় জীবনে এক অপূরণীয় শূন্যতার সৃষ্টি হল। 
প্রণববাবু দেশের  অর্থ, প্রতিরক্ষা, বিদেশমন্ত্রীর দায়িত্ব পালন ছাড়াও লোকসভা ও রাজ্যসভার দলনেতা, যোজনা কমিশনের উপাধ্যক্ষ পদেও আসীন ছিলেন।বাগ্মী ও সুপণ্ডিত প্রণববাবুর রচিত বহু গ্রন্থে রয়েছে তাঁর  বৈদগ্ধ্যের স্বাক্ষর। দীর্ঘ রাজনৈতিক অভিজ্ঞতাসম্পন্ন 
প্রণববাবু  ভারতের রাজনীতির উজ্জ্বল রত্ন ছিলেন। ভারতরত্ন উপাধির বাইরেও এই ছিল তাঁর সবচেয়ে বড় পরিচিতি। ভারতীয় রাজনীতির এবং বিশেষত সংসদীয় ক্ষেত্রে তাঁর ভূমিকা ছিল অগ্রজ চিন্তকের। ব্যক্তিগতভাবে প্রণববাবু আমাকে অত্যন্ত  স্নেহ করতেন এবং বিভিন্ন সময়ে আমি তাঁর  ঘনিষ্ঠ ও মূল্যবান উপদেশ পেয়েছি। তিনি আমার জীবনে অভিভাবকতুল্য ছিলেন। আমি তাঁর পুত্র,কন্যা, পরিবার-পরিজন ও অনুরাগীদের আমার আন্তরিক সমবেদনা জানাচ্ছি।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only