বুধবার, ৫ আগস্ট, ২০২০

করোনা আক্রান্ত শ্যামল চক্রবর্তীর খোঁজ নিলেন মমতা

প‍ুবের কলম প্রতিবেদক‌: রাজনৈতিক বিরোধের জায়গা আলাদা। তবে সৌজন্যের প্রশ্নে তৃণমূল সুপ্রিমো তথা রাজ্যের মুখ্যমন্ত্রী বরাবরই বাকিদের থেকে আলাদা। সেই ছবি আরও একবার প্রমাণ হলো। রাজনৈতিক বৈরীতা দূরে সরিয়ে রেখে করোনা আক্রান্ত বর্ষীয়ান সিপিএম নেতা শ্যামল চক্রবর্তীর শারীরিক অবস্থা সম্পর্কে খোঁজ নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আগে ঠিক যেভাবে অসুস্থ প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য বা প্রাক্তন পুরমন্ত্রী তথা বামনেতা অশোক ভট্টাচার্য, বিজেপি নেত্রী লকেট চট্টোপাধ্যাদের খোঁজ নিয়েছিলেন তিনি একইভাবে এই তিনি খোঁজ নিলেন সিটুর প্রাক্তন সভাপতি শ্যামল চক্রবর্তীও।  এর মাধ্যমে কোনও রাজনীতি করার  চেষ্টা করেন নি তিনি। বরং এর মাধ্যমে  বাংলার অভিভাবকের  হিসাবে দায়িত্ববোধের পরিচয় দিলেন।
 
উল্লেখ্য, বর্ষীয়াণ বাম নেতা ও রাজ্যের প্রাক্তন পরিবহণ মন্ত্রী শ্যামল চক্রবর্তী আক্রান্ত হয়েছেন মারণ ভাইরাসে। শ্যামল চক্রবর্তীর শারীরিক অবস্থা নিয়ে মেয়ে উষসী চক্রবর্তীর কাছ থেকে খোঁজখবর নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অভিনেত্রী নিজে বিষয়টি নিজের ফেসবুক পেজের মাধ্যমে এদিন এখবর জানিয়েছেন। 

এর আগে কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মাও খোঁজ নেন বর্ষীয়ান এই বাম নেতার। সঙ্গে সবরকম সাহায্যের আশ্বাসও দেন তিনি। ঊষসী লিখেছেন, 'পশ্চিমবঙ্গের মাননীয় মুখ্যমন্ত্রী শ্রীমতী মমতা বন্দ্যোপাধ্যায় গতকাল ফোন করে বাবার খোঁজ নিয়েছেন এবং প্রয়োজন হলে যেগাযোগ করতে বলেছেন। পরিবারের তরফে আমি ওঁকে আন্তরিক ধন্যবাদ জানাই।' 

কোভিড আক্রান্ত হয়ে বাইপাস লাগোয়া এক বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন শ্যামলবাবু। সেই হাসপাতাক সূত্রেই জানা গিয়েছে রীতিমত ভেন্টিলেশনে রয়েছেন ওই প্রবীণ নেতা। বাবার শরীর যে ভালো নেই, নিজেই ফেসবুকে সেকথা আগেই জানিয়েছিলেন উষসী। বাবার ফুসফুসের সংক্রমণের কথা সেই সময় সবাইকে জানান তিনি। 

তবে এই প্রথমবার নয়, এর আগেও বহুবার একই সমস্যায় ভুগেছেন বর্ষীয়ান নেতা। তাঁর করোনা পরীক্ষার রিপোর্ট পজেটিভ আসার পরে রবিবার রাতে শারীরিক অবস্থা কিছুটা অবনতি হয়। তার জেরেই ভেন্টিলেটর সাপোর্ট দিতে হয় ওই বর্ষীয়ান নেতাকে। যদিও সোমবার তাঁর শারীরিক অবস্থার সামান্য উন্নতি হয়েছে বলে জানা গিয়েছে। তবে তাঁকে এখনও আংশিক ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only