সোমবার, ১০ আগস্ট, ২০২০

জাতীয় দলে ফিরতে সৌরভই অনুপ্রেরণা কেন সুব্রত পালের ? এক ক্লিকেই জানুন

 

পূবের কলম প্রতিবেদক : একদা ভারতের সেরা গোলরক্ষক সুব্রত পালকে শেষবার জাতীয় দলের জার্সিতে দেখা গিয়েছে  তিন বছর আগে। তবে দলকে এখনও অনেক কিছু দেওয়ার আছে বলে মনে করছেন সোদপুর - এর এই গোলকিপার। তাই জাতীয় দলের ফেরার লক্ষ্যে অবিচল রয়েছেন। আর এক্ষেত্রে তাঁর অনুপ্রেরণা দেশের ক্রিকেট কিংবদন্তি সৌরভ গঙ্গোপাধ্যায়।

সুব্রতর আশা, ২০২৩ সালের এসিয়ান কাপে ফের দেশের প্রতিনিধিত্ব করতে পারবেন। প্রসঙ্গত, সুব্রত জাতীয় দল থেকে ছিটকে যাওয়ার পরে, ভারতীয় দলের গোল রক্ষার মূল দায়িত্ব সামলাচ্ছেন গুরপ্রীত সিং সান্ধু। একসময় কলকাতা ময়দানে দাপিয়ে খেলা সুব্রত আই এস এলে নিয়মিত ভাবে খেলে থাকেন। জামশেদপুর এফ সি'র পরে তিনি এখন হায়দরাবাদ এফ সি'তে।

অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন টিভিতে এক সাক্ষাৎকারে  ' স্পাইডারম্যান' সুব্রত বলেন, " আমি মনে প্রাণে বিশ্বাস করি, জাতীয় দলকে এখনও আমার অনেক কিছু দেওয়ার আছে। আমাদের কোচ তো বলেই দিয়েছেন,  ভারতীয় পাসপোর্ট থাকলেই তার দেশের হয়ে খেলার সুযোগ আছে। অর্থাৎ, যোগ্যতা থাকলে তার নজর এরাভে না। আর ফের দেশের হয়ে খেলায় সুযোগ পাওয়ার জন্যে আমি দিন রাত কঠোর পরিশ্রম করছি। এটা শুনলে অনেকেই হয়তো হেসে উঠবেন, কিন্তু আমি ২০২৩ সালের এসিয়ণ কাপে খেলতে চাই।" এরই সঙ্গে সোদপুর এর মিস্টু জানিয়ে দেন, সৌরভ গঙ্গোপাধ্যায়কে দেখেই অনুপ্রেরণা পান। প্রাক্তন ভারত অধিনায়ক যে ভাবে সমস্ত প্রতিকূলতা কাটিয়ে জাতীয় দলে ফিরেছিলেন, তা দেখেই আত্মবিশ্বাস পান তিনি।

প্রসঙ্গত, ২০২২ সালের কাতার বিশ্বকাপে যোগ্যতা অর্জনে ব্যর্থ হয়েছে সুনীল ছেত্রী ব্রিগেড। তাই এখন ২০২৩ সালের এসিয়ান কাপকেই পাখির চোখ করেছে ভারতীয় দল।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only