রবিবার, ৯ আগস্ট, ২০২০

কেকেআরের ইনিংস ওপেন করুক শুভমান গিল, চাইছেন জোন্স

প‍ুবের কলম প্রতিবেদক: আগামী ১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হতে যাচ্ছে এবারের আইপিএল। এদিকে অস্ট্রেলিয়ার প্রাক্তন তারকা ব্যাটসম্যান ডিন জোন্স চাইছেন, ভারতীয়  তরুণ প্রতিভা শুভমান গিলকে দিয়ে ইনিংসের সূচনা করুক কলকাতা নাইট রাইডার্স ( কেকেআর)।


২০১৮ সালে অন‍ুর্ধ্ব ১৯ বিশ্বকাপ ক্রিকেটে ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স করে সবার নজর কেড়ে নেন শুভামান গিল। আর সেই বছরই আইপিএলের নিলামে তাকে দলে নেয় বলিউড বাদশা শাহরুখ খানের দল কেকেআর। তারপরে গত দুটি মরশুমে ২০ বছরের এই তরুণ তুর্কি পাঁচ অথবা ছয় নম্বরে ব্যাট করতে এসেছেন। ২০১৯ সালের আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যাচে এখনো পর্যন্ত কেরিয়ারে সর্বোচ্চ ৭৬ রান করেন গিল। আর উল্লখযোগ্য বিষয় হল, এই ম্যাচে ওপেনার হিসেবে নেমেছিলেন তিনি।


জোন্স মনে করছেন, এই মহুর্তে বিশ্বের অন্যতম প্রতিভাধর ব্যাটসম্যান হলেন গিল। প্রাক্তন ওজি তারকা বলছেন, "আমি দেখতে চাই গিল কেকেআরের হয়ে ইনিংস ওপেন করছে। আমার মনে হয়, এখন সময় এসেছে ওকে দিয়ে ওপেন করানোর। এই সুযোগটা গিলকে দেওয়া হোক এবং দেখা যাক সে কি করে।" অতীতে দেখা গিয়েছে, কেকেআরের হয়ে খেলা শুরু করছেন সুনীল নারিন এবং ক্রিস লিন। এবার অস্ট্রেলিয়ান ওপেনারকে দলে রাখেনি নাইটরা। সেই হিসেবে গিলকে ওপেনার হিসেবে দেখতে পাওয়ার সম্ভবনা প্রবল।


এরই পাশাপাশি আর এক ভারতীয় তরুণ দিল্লি ক্যাপিটালের ঋষভ পন্থ -এর দিকেও নজর থাকবে জোনসের। তিনি বলছেন, "পন্থ এবার কেমন খেলে, সেটাও দেখার জন্যে মুখিয়ে আছি। এই মুহূর্তে ও কিছুটা চাপে রয়েছে। সেই চাপ সামাল দিয়ে ভালো খেলাটাই ওর কাছে চ্যালেঞ্জ।' লক ডাউন পর্বে সুরেশ রায়নার সঙ্গে বেশ কিছুদিন হল অনুশীলন করছেন পন্থ। যার সম্পর্কে রায়না বলেছেন, 'পন্থ দারুন ক্রিকেটার। ওকে সতীর্থদের থেকে সবসময় সমর্থন পেতে হবে। ওর ভবিষ্যৎ উজ্জ্বল।'

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only