মঙ্গলবার, ১৮ আগস্ট, ২০২০

ফেসবুক ভারতের গণতন্ত্রে হস্তক্ষেপ করার দায়ে সরাসরি মার্ক জুকারবার্গকে চিঠি সংগ্রেসের, পড়ুন কী লিখেছেন চিঠিতে!


ভারতীয় ফেসব‍ুক কর্তৃপক্ষ দেশের গণতন্ত্রে নাক গলাচ্ছে। এমন দাবি জানিয়ে ফেসব‍ুক সিইও মার্ক জ‍ুকারবার্গকে চিঠি লিখলেন কংগ্রেস নেতৃত্ব। চিঠিতে তিনি উল্লখ করেন, ভারতীয় ফেসব‍ুকের উচ্চপদস্থ দায়িত্বশীলদের ওপর কড়া তদন্ত চালান হোক। এছাড়াও আঁখি দাসের মত দায়িত্বজ্ঞানহীন কর্মীদের দ্র‍ূত পদ থেকে বহিষ্কার করা হক বলে জানিয়েছেন কংগ্রেসের সাধারণ সম্পাদক কেসি বেন‍ুগোপাল। 


ওয়ার্ল্ড স্ট্রিট জার্নালে বিজেপির সঙ্গে ফেসবুকের আঁতাতের অভিযোগ প্রকাশিত রবিবার। তার পরেই বিরোধীদের তোপের মুখে এই সোশ্যাল মিডিয়া জায়ান্ট। বেনুগোপাল চিঠিতে বলেন, ব্যবসায়িক লাভের জন্য বিজেপি নেতাদের হিংসায় উস্কানি বা বিদ্বেষমূলক বক্তব্যের বিরুদ্ধে কোনও ব্যবস্থা না নেওয়ার অভিযোগ উঠেছে ফেসবুক ইণ্ডিয়ার পাবলিক পলিসি এগজিকিউটিভ আঁখি দাসের বিরুদ্ধে। আর এই প্রেক্ষিতে আগেই আঁখির বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হক। আর এই সব অভিযোগের প্রেক্ষিতে কী উঠে আসলো তা জনসমক্ষে জানানো হোক।  


এই চিঠিটি টুইটারে শেয়ার করে রাহুল গান্ধী বলেন যে অনেক কষ্টার্জিত গণতন্ত্রকে নিয়ে ছিনিমিনি খেলতে দেওয়া যাবে না। তিনি অভিযোগ করেন যে পক্ষপাতিত্ব, ফেক নিউজ ও হেট স্পিচ, এই তিনের সঙ্গে যুক্ত ফেসবুক। এর বিরুদ্ধে সব ভারতবাসীর সোচ্চার হওয়া উচিত বলে জানান তিনি। 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only