মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০

করোনা পর্যোলোচনায় দশ রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক প্রধানমন্ত্রীর, বকেয়া সহ একগুচ্ছ দাবি মমতার

প্রধানমন্ত্রীর সঙ্গে মুখ্যমন্ত্রীদের বৈঠকে ফের কেন্দ্রের কাছে ৫৩ হাজার কোটি টাকা বকেয়া দাবি করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিনও করোনা নিয়ে পর্যালোচনা বৈঠকে রাজ্যের অর্থনৈতিক দবিদাওয়া নিয়ে সরব হন তিনি। গত ২৭ জুলাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে অর্থিক দাবিদাওয়া নিয়ে দরবার করেছিলেন তিনি। এরপর ১৫ দিন কেটে গেলেও কেন্দ্রের তরফে কোনও হেলদোল নেই। তাই এদিন ফের মুখোমুখি হয়ে রাজ্যের দবাই নিয়ে সরব হলেন তিনি। তাঁর অভিযোগ বার বার বলা সত্ত্বেও রাজ্যের দাবি দাওয়া পুরণ হয়। এরফলে সমস্যায় পড়তে হচ্ছে রাজ্যকে। 


এদিন মুখ্যমন্ত্রী বলেন, রাজ্যে প্রাপ্য ৫৩ হাজার কোটি টাকা এখনও কেন্দ্র  রাজ্যকে দেয়নি। এছাড়া জিএসটি বাবদ ৪১৩৫ কোটি টাকাও রাজ্য এখনও পায়নি। রাজ্য যদি টাকা না পায় তাহলে কোভিড পরিস্থিতি কীভাবে মোকাবিলা করবে রাজ্য।  সেই সঙ্গে তিনি এটাও জানান, করোনা মোকাবিলায় কেন্দ্র থেকে রাজ্য মাত্র ১২৫ কোটি টাকা পেয়েছে। তবে ইতিমধ্যেই রাজ্য ২৫০০ কোটি টাকা খরচ করে ফেলেছে রাজ্য। 


এদিন মুখ্যমন্ত্রী প্রধানমন্ত্রীর কাছে আরও কিছু গুরুত্বপূর্ণ দাবি জানান। তিনি বলেন, কোভিড পরিস্থিতিতে আরও কিছু ভেন্টিলেটর রাজ্যকে দিতে হবে কেন্দ্রের। দিন দিন করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ার কারণেই ম‍ুখ্যমন্ত্রী এই দাবি করেছেন কেন্দ্রের কাছে। 


মুখ্যমন্ত্রী বলেন, ভ্যাকসিন সংগ্রহ ও  ব্যবহারের ক্ষেত্রে কেন্দ্র প্রয়োজনীয় গাইডলাইন কেন্দ্র অবিলম্বে প্রকাশ করুক। তা না হলে পরবর্তীতে অত্যন্ত সমস্যা হবে। একইসঙ্গে এই ভ্যাকসিন নিয়ে বেআইনি কাজও হতে পারে। তা রুখতে কেন্দ্রকে কড়া হাতে পদক্ষেপ করতে অনুরোধ করেছেন।


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only