মঙ্গলবার, ১৮ আগস্ট, ২০২০

বিশ্ব ভারতীকাণ্ডে সিবিআই তদন্তের দাবি


দেবশ্রী মজুমদার, শান্তি নিকেতন: সি বি আই তদন্তের দাবি জানাবে বিশ্ব ভারতী। এই মর্মে ১৭ অগাস্টের ঘটনার তীব্র নিন্দা করে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে। শুধু তাই নয়, এই প্রথম সরাসরি রাজ্যের শাসকদল, বিধানসভার জনপ্রতিনিধি, পুরসভার জনপ্রতিনিধি থেকে জেলা প্রশাসন মায় রাজ্য প্রশাসনের দিকে আঙুল তোলা হলো। যার অর্থ আইন শৃঙ্খলা নিয়ে পুলিশ মন্ত্রী হিসেবে মুখ্যমন্ত্রীকে কাঠগড়ায় দাঁড় করালো বিশ্ব ভারতী। পাশাপাশি, সিবিআই তদন্ত চাইবে বলে রাজ্য সরকারের পুলিশের উপর অনাস্থা প্রকাশ করলো। 

ঘটনার সপক্ষে জানানো হয়, আগে থেকে জেলা শাসক, পুলিশ সুপার, রাজ্যের মুখ্যসচিব, স্বরাষ্ট্র সচিব, মুখ্যমন্ত্রীকে অগ্রিম এব্যাপারে আবেদন জানানো হয়। তা সত্বেও কোন ব্যবস্থা নেওয়া হয় নি। এক জন প্রতিনিধি, বিধায়ক এবং বোলপুর পুরসভার দুই কাউন্সিলের নেতৃত্বে ১৭ অগাস্ট সকাল ৯-৩০ থেকে ১২-৩০ পর্যন্ত এই ঘটনা ঘটে। যদি তৃণমূল কংগ্রেসের এই নেতাদের গ্রেফতার না করা হয় তাহলে বিশ্ব ভারতী পরিবার শারীরিক নিগ্রহের শিকার হতে পারেন বহিরাগতদের হাতে। সেই কারণে বিশ্ব ভারতী বন্ধ থাকবে।

সমস্ত ঘটনার প্রতিবাদে ১২ ঘন্টার অনশন কর্মসূচি নিয়েছে বিশ্ব ভারতী পরিবার। পাশাপাশি, বিশ্ব ভারতী অধ্যাপক বিপ্লব লোহার চৌধুরী বাড়িতে হামলার ঘটনায় অভিযুক্ত গ্রেফতারের দাবি করা হয়। তবে, বিশ্ব ভারতী মঞ্জুরি কমিশনের নির্দেশ ক্রমে ভর্তি প্রক্রিয়া চলতে পারে। দাবি করা হয় যতক্ষণ না উপাচার্য সহ অন্যান্য আধিকারিকদের উপর এফ আই আর তুলে নেওয়া হয়, ততক্ষণ বিশ্ব ভারতী পরিবার এই ভীতিকর পরিস্থিতির মধ্যে থাকবে। তাই রাজ্যের স্বরাষ্ট্র দফতরের কাছে আবেদন জানানো হয়, এই অভিযোগ গুলো তুলে নেওয়ার। এছাড়াও, ১৫ অগাস্ট থেকে বিশ্ব ভারতী যতগুলো অভিযোগ দায়ের করেছে, তার ভবিষ্যৎ নিয়ে অন্ধকারে বিশ্ব ভারতী।  শান্তি নিকেতন থানা সহ পৌষ মেলার মাঠ পর্যন্ত বহু জায়গায় প্রাচীর আছে। মেলার মাঠে বেড়া দেওয়া হবে। মাটি থেকে যার উচ্চতা ৪ ফুট এবং তার উপর ৩ ফুটের গ্রীল থাকবে। পূর্ব দিকে ৭ টা গেট থাকবে। লতাপাতা, গাছপালা দিয়ে সাজানো হবে বেড়া।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only