বুধবার, ১২ আগস্ট, ২০২০

সোশ্যাল মিডিয়ায় বিদ্বেষমূলক পোস্ট বিধায়কের ভাগ্নের , উত্তপ্ত বেঙ্গালুরু ! কি ঘটেছিল বিস্তারিত পড়ুন

 

পুবের কলম ওয়েব ডেস্ক : মঙ্গলবার ১১ ই আগস্ট গভীর রাতে বেঙ্গালুরুতে  সাম্প্রদায়িক হিংসা শুরু হয়।  প্রকৃতপক্ষে, এক যুবক নবীকে অপমান  করেছে বলে অভিযোগের প্রতিক্রিয়ায় এই হিংসা ঘটেছে।  সংখ্যালঘু সম্প্রদায়ের প্রায় শতাধিক সদস্য এক জায়গায় জড়ো হয়ে কংগ্রেস বিধায়ক আখন্দ শ্রীনিবাস মুর্তির বাড়িতে পাথর নিক্ষেপ করেছিলেন।  শুধু তাই নয় আসে পাশের থানায় পাথর  ছুঁড়েছিল বলে খবর। মুর্তি উত্তর বেঙ্গালুরুর পুলকেশী নগর বিধানসভা আসনের বিধায়ক।


নিউজ এজেন্সি এএনআই-এর খবরে বলা হয়েছে, কংগ্রেস বিধায়ক মুর্তির ভাগ্নে নবীকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেছিলেন, এর পরে সংখ্যালঘু সম্প্রদায়ের লোক ক্ষোভে ফেটে যায় এবং  বিধায়কের বাড়িতে ভাংচুর করেন।  এ বিষয়ে কর্ণাটকের স্বরাষ্ট্রমন্ত্রী বলেছিলেন, "বিষয়টি তদন্তাধীন, তবে ভাঙচুর কোনও সমস্যার সমাধান করতে পারে না। সুরক্ষার পরিপ্রেক্ষিতে ওই এলাকায় অতিরিক্ত বাহিনী মোতায়েন করা হয়েছে এবং দুর্বৃত্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।"


বেঙ্গালুরু পুলিশ কমিশনার কমল পান্ত  ঘটনাস্থলের উদেশ্যে রওনা দিয়েছেন।  স্বরাষ্ট্রমন্ত্রী বাসভরাজ বোমাই গণমাধ্যমকে বলেছেন "আইন নিজের হাতে নেওয়ার অধিকার কারও নেই।  এর সাথে তিনি বলেছিলেন যে পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবং পরিস্থিতি স্বাভাবিক রাখতে অতিরিক্ত বাহিনী মোতায়েনের নির্দেশ দেওয়া হয়েছে। " সুরক্ষার জন্য বিধায়ক মুর্তিকে থানায় রাখা হয়েছে এবং এ কারণে ঘটনার বিষয়ে তার প্রতিক্রিয়া নেওয়া যায়নি।  সহিংসতা রোধে কংগ্রেসের বিধায়কের বাড়িটিকে একটি সুরক্ষা কর্ডে রাখা হয়েছে বলে এ এন আই সূত্রে খবর ।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only