রবিবার, ৯ আগস্ট, ২০২০

করোনা সংক্রমণ রুখতে কি নিদান বার্তা এই নোবেল জয়ীর ? পড়ুন বিস্তারিত


পুবের কলম ওয়েব ডেস্ক:করোনা নিয়ন্ত্রণে রাজ্য সরকারের গুরুত্বপূর্ণ পদক্ষেপের পরও সংক্রমশ বাড়ছে। সাধারণ মানুষের এই রোগে আক্রান্ত হওয়ার ঝুঁকিও বেড়ে চলেছে। এই পরিস্থিতিতে করোনা মোকাবিলায় নাগরিকদের একগুচ্ছ পরামর্শ দিল নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়। করোনা সতর্কতায় নাগরিকের বৈঠকখানায় পৌঁছে যাচ্ছেন নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজি‍ৎ বিণায়ক বন্দ্যোপাধ্যায়। তিনিই সাধারণ মানুষকে সতর্ক করছেন কী করণীয় আর কী নয়। 

উল্লেখ্য, করোনা পরিস্থিতিতে অভিজি‍ৎ বিণায়ক বন্দ্যোপাধ্যাযের নেতৃত্ব গ্লোবাল অ্যাডভাইসরি বোর্ড গঠন করেছে কেন্দ্র। এর রাজ্যকে পরামর্শ দিচ্ছেন কী করনীয় আর কী নয়। এবার তাঁরাই সরাসরি পৌঁছে যাচ্ছেন সাধারণ মানুষের দরজায়।২ মিনিট ২৮ সেকেন্ডের এই ভিডিয়োতে নোবেল জয়ী অর্থনীতিবিদ বার্তা দিয়েছেন। করোনার বিরুদ্ধে আমাদের জয় সুনিশ্চিত। তবে আমাদের বিজ্ঞান সম্মতভাবে এর বিরুদ্ধে লড়তে হবে। যাঁদের কো-মর্বিডিটি রয়েছে তাঁদের হাসপাতালে ভর্তির ক্ষেত্রে বেশি গুরুত্ব কথা বলছেন তিনি। একইভাবে উপসর্গহীন বাড়িতে থেকের চিকি‍ৎসার পরামর্শ রয়েছে তাঁর।

বাড়িতে থেকে করোনা চিকি‍ৎসা চলছে যাঁদের তাঁদের জন্য পাড়ার লোকেদের সাহয্য চেয়েছেন তিনি। যদি কোনও প্রশ্ন থাকে  তাহলে কোভিড কেয়ার কেন্দ্রর সাহায্য নেওয়ার কথা বলেছেন তিনি।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only