মঙ্গলবার, ১৮ আগস্ট, ২০২০

স্বাধীনতা দিবসে রকেট হামলার নিশানা কাবুল! বিস্তারিত পড়ুন


পুবের কলম ওয়েব ডেস্ক: স্বাধীনতা দিবসের দিন রকেট হামলার নিশানা হল মধ্য কাবুলে অবস্থিত আফগানিস্তান প্রেসিডেন্টশিয়াল প্যালেস এবং সেখানকার বিস্তীর্ণ অঞ্চল। মঙ্গলবারের এই হামলায় প্রায় ১০ জন সহ বেশ কয়েকজন নিরাপত্তাকর্মী আহত হয়েছেন।

আফগান স্বরাষ্ট্রমন্ত্রকের মুখপাত্র রারিক আরিয়ান জানিয়েছে, দুটি গাড়ি থেকে বেশ কয়েকটি রকেট নিক্ষেপ করা হয়েছে। একটি প্রেসিডেন্টশিয়াল প্যালেসে আঘাত আনে তাতে ৬জন আহত হন। এদিন ১০১ আফগান স্বাধীনতা দিবস ছিল। এই ছয়জন নিরাপত্তাকর্মীকে প্রেসিডেন্ট আশরাফ গনি সম্মানিত করেন।

হামলার সময় বিখ্যাত আর্গ প্যালেসে বাইরে ভাষণ দিচ্ছিলেন। তাঁর ভাষণ শেষে হওয়ার মুখে একটি রকেট ওই কম্পাউন্ডের মুখে আঘাত হানে। সেই সময় এই ছয়জন সদ্য সম্মানপ্রাপ্ত নিরাপত্তারক্ষী গুরুতর আহত হন।

একই সময় মধ্য কাবুলের শেরপুর ও ওয়াজির আকবর খান এলাকায় কূটনৈতিক আবাসনগুলিকে লক্ষ্য করে ১৪টি রকেট হামলা করা হয়।বেশির ভাগ রকেটটি সাধারণ আবাসনগুলিতে গিয়ে আঘাত হানে। আরিয়ান জানিয়েছেন, দুই জন সন্দেহভাজনকে তাঁরা গ্রেফতার করা হয়েছে। তবে এই হামলায় ১০ জন সাধারণ মানুষ আহত হয়েছেন। তাদের মধ্যে চারজন শিশু এবং একজন মহিলা রয়েছেন।

তবে এখনও পর্যন্ত কোনও সন্ত্রাসী গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি। তবে আইএস এই হামলা চালিয়েছে বলে সন্দেহ করা হচ্ছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only