রবিবার, ৯ আগস্ট, ২০২০

ভিভো সরে গেলেও চিন্তিত নয় বিসিসিআই

লাদাখ সীমান্তের ভারত-চীন সেনার সংর্ষের জেরে দেশজুড়ে চীন বিরোধী মনোভাব তুঙ্গে। একই সঙ্গে গোটা ভারত জুড়ে চলছে চীনা পণ্য বর্জনের প্রচার। পরিস্থিতি বেগতিক বুঝে আইপিএল থেকে সরে দাঁড়িয়েছে চীনা মোবাইল প্রস্তুতকারী প্রতিষ্ঠান ভিভো। আগামী সেপ্টেম্বরে আইপিএল শুরুর মুখে তাদের সরে যাওয়াটা অনেকটা চাপে ফেলে দিল ভারতীয় ক্রিকেট বোর্ডকে।ভিভোর সঙ্গে বিসিসিআইয়ের পাঁচ বছর মেয়াদি একটি চুক্তি হয়েছিল।


সে চুক্তি অনুযায়ী ভারতীয় ক্রিকেট বোর্ডকে ২ হাজার ১৯৯ কোটি টাকা  দেওয়ার কথা তাদের। আইপিএলের মরশুম প্রতি অঙ্কটা ৪৪০ কোটি টাকার মতো। এতে  আইপিএল এ বছর ৪৪০ কোটি টাকা রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে। বিসিসিআই পাচ্ছে না ২২০ কোটি টাকা।যদিও এই ঘটনাকে  ভারতীয় ক্রিকেট বোর্ডের  সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ছোট্ট একটা ভুল হিসেবেই মনে করছেন। 

তাঁর মতে, এ ঘটনায় আইপিএল যে বড় ধরনের আর্থিক ক্ষতির সম্মুখীন হবে—ব্যাপারটা তেমন নয়। তাঁর সাহস জোগাচ্ছে বিসিসিআইয়ের শক্ত আর্থিক ভিত্তি। এ বিষয়ে সৌরভ বলেন, 'বিসিসিআইয়ের ভিত্তি খুবই শক্ত। এই ধরনের সমস্যা বিসিসিআই  খুব ভালোভাবেই সামলাতে পারবে। এ ব্যাপারে আমরা বিকল্প পন্থা ভাবছি। আপনাকে সব সময় যেকোনো বিষয়ে বিকল্প ভেবে রাখতে হবে।  যেকোনো ভালো কর্পোরেট প্রতিষ্ঠানেরও তেমন পরিকল্পনাই থাকে। বিসিসিআইয়েরও আছে।’



একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only