মঙ্গলবার, ৪ আগস্ট, ২০২০

সুশান্তের রহস্য মূত্যুর তদন্ত করুক সিবিআই, দাবি নীতীশের

পাটনা, ৪ আগস্ট: অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মূত্যুরহস্যে নয়া মোড়। অভিনেতার মূত্যুর রহস্য ভেদ করুক সিবিআই। এমনই সুপারিশ করল এবার বিহার সরকার৷ 

বর্তমানে সুশান্তের মূত্যুর তদন্ত করছে মুম্বই পুলিশ৷ কয়েকদিন আগে বিহার পুলিশও পৃথক তদন্ত শুরু করে৷ কিন্তু মুম্বই পুলিশের হাত থেকে মূল তদন্তের দায়িত্ব সিবিআই-কে দেওয়ার জন্য নীতীশ কুমারের কাছে অনুরোধ করেছিলেন প্রয়াত অভিনেতার পারিবারিক আইনজীবী৷সূত্রের খবর, মঙ্গলবারই নিজেদের আইনজীবী মারফত বিহার সরকারের কাছে সিবিআই তদন্তের জন্য সবুজ সংকেত দেন সুশান্তের বাবা কূষ্ণ কুমার সিং৷ তবে ছেলের মৃত্যুর একমাস পর কেন এই দাবি তুললেন কেকে সিং?  এই প্রশ্ন তুলেছেন অনেকেই। 

সুশান্ত ইস্যু নিয়ে বিহার ও মুম্বই পুলিশের মধ্যে চাপানউতোর তুঙ্গে। মুম্বই পুলিশের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ তুলেছে বিহার পুলিশ৷ সুশান্ত মূত্যুর তদন্তের কাজে মুম্বইতে পৌঁছনোর পর বিহার পুলিশের বিশেষ তদন্তকারী দলের সদস্য এক আইপিএস অফিসারকে কোয়ারেন্টাইনে থাকতে বাধ্য করেছে মুম্বইয়ের পুলিশ- প্রশাসন৷ যা নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার৷ বিহারের সমস্ত রাজনৈতিক দলই সুশান্তের মৃত্যুর সিবিআই তদন্তের দাবি জানিয়েছে৷দিন দুয়েক আগেই বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার জানিয়েছিলেন, 'সুশান্তের বাবা কৃষ্ণ কুমার সিং যিনি পাটনার রাজীব নগর থানায় এফআইআর দায়ের করেছেন, তিনি যদি নিজে সিবিআই তদন্তের দাবি জানান, তাহলে এই বিষয়ে আলাদা করে স্বরাষ্ট্রমন্ত্রকের সঙ্গে কথা বলবে বিহার সরকার।' তার রেশ ধরেই এবার সুশান্তের মৃত্যুর তদন্ত কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার হাতে তুলে দেওয়ার দাবি জানালেন নীতীশ। 

এতোদিন সুশান্ত ইস্যুতে সিবিআই তদন্তের দাবি জানিয়েছিলেন গেরুয়া শিবিরের একাধিক নেতা নেত্রী। কিন্তু সেই সময় উচ্চবাচ্য করেননি বিহারের প্রশাসনিক প্রধান। তাহলে এখন কেন? অনেকেই মনে করছেন, বিহারে নির্বাচন আসন্ন। সমীক্ষা বলছে, নীতীশের জনপ্রিয়তা তুলনামূলক কমেছে। ঘরের ছেলে সুশান্ত সিং রাজপুতকে নিয়ে যেহেতু বিহারবাসীর একটা আলাদা আবেগ রয়েছে, সেই কথা মাথায় রেখেই কি এই তৎপরতা? উঠছে সেই প্রশ্নও।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only