রবিবার, ৯ আগস্ট, ২০২০

দেশে রেকর্ডসংখ্যক করোনা টেস্ট ? সংখ্যা কত ? তড়িঘড়ি পড়ুন

 

পুবের কলম ওয়েব ডেস্ক: দেশে একদিনে ৭ লক্ষর বেশি কোভিডের নমুনা পরীক্ষা হওয়ায় একটি নজির তৈরি হয়েছে। বিগত কয়েকদিন ধরে দৈনিক ৬ লক্ষের বেশি নমুনা পরীক্ষা হচ্ছিল। গত ২৪ ঘন্টায় এই পরীক্ষার হার বৃদ্ধি পেয়ে হয়েছে ৭,১৯,৩৬৪টি। পরীক্ষার হার বৃদ্ধি পাওয়ার ফলে সংক্রমিতের হারও বেড়েছে। তবে রাজ্যগুলিকে সমন্বিতভাবে সংক্রমিতদের শনাক্ত করে দ্রুত নিভৃতাবাসে পাঠানোর ব্যবস্থা করার পরামর্শ দেওয়া হয়েছে। এর মাধ্যমে কেন্দ্রের ‘টেস্ট ট্র্যাক ট্রিট’ অনুসরণ করে যথাযথ চিকিৎসার ব্যবস্থা রাজ্যগুলিকে করতে হবে। যেসব রাজ্যে সংক্রমিতদের মৃত্যুর হার বেশি সেইসব রাজ্যগুলির সঙ্গে গত সপ্তাহে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক  বৈঠক করেছে। 

এইসব উদ্যোগ গ্রহণের মধ্য দিয়ে দেশে সংক্রমিতদের করোনা মুক্ত হওয়ার হার বৃদ্ধি পাচ্ছে। গতকাল সর্বোচ্চ সংক্রমিত আরোগ্য লাভ করেছেন- ৫৩,৮৭৯ জন। এরফলে মোট ১৪,৮০,৮৮৪ জন সুস্থ হয়ে উঠেছেন। আজ ৬,২৮,৭৪৭ জন সংক্রমিত চিকিৎসাধীন- অর্থাৎ চিকিৎসাধীন সংক্রমিতের থেকে দ্বিগুনের বেশি মানুষ আরোগ্য লাভ করেছেন।

 সংক্রমিতদের সুস্থ হওয়ার হার ক্রমশ বৃদ্ধি পেয়ে আজ ৬৮.৭৮ শতাংশ হয়েছে। বর্তমানে চিকিৎসাধীন সংক্রমিতের থেকে মোট সুস্থ হওয়ার সংখ্যার পার্থক্য ৮,৫২,১৩৭ এ পৌঁছেছে।কেন্দ্র এবং রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলি সমন্বিত উদ্যোগের ফলে চিকিৎসা ব্যবস্থার পরিকাঠামোর উন্নতি হয়েছে। এর ফলে দেশে সংক্রমিতদের মৃত্যুর হার হ্রাস পাচ্ছে। আজ এই হার ২.০১ শতাংশ। 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only