বৃহস্পতিবার, ২০ আগস্ট, ২০২০

৫ ঘণ্টার চার্জেই ৮০ কিলোমিটার যায় এই গাড়ি, জানতে চাইল লিঙ্কে ক্লিক করুন



পুবের কলম ওয়েব ডেস্ক: দিনের পর দিন বাড়ছে ডিজেল-পেট্রোলের দাম। ফলে বাইক-স্কুটারের খরচও বাড়ছে পর্যায়ক্রমে। স্বাভাবিকভবাবেই মানুষ অন্য বিকল্পের দিকে যেতে চাইছেন। সেই সুযোগকে কাজে লাগাতে এগিয়ে এসেছে স্কুটার প্রস্তুতকারী সংস্থা ইভি। পূর্ব ভারতে ইভি’ই হচ্ছে প্রথম কোনও সংস্থা যারা তৈরি করছে ইলেকট্রিক স্কুটার। ওড়িশা, পশ্চিমবঙ্গের প্রায় ৫৫টি জায়গায় ইতিমধ্যেই তাদের ডিলার রয়েছে। সেখানে পাওয়া যাচ্ছে চার ধরণের স্কুটার।

জানা গিয়েছে, মোট চার ধরণের স্কুটারের মধ্যে দুটি রয়েছে শক্তিশালী লিথিয়াম-আয়ন ব্যাটারি পরিচালিত। অন্য দুটি লিড-অ্যাসিড ব্যাটারির মাধ্যমে চলবে। যেমন আধুনিক প্রযুক্তি ব্যবহার করা হয়েছে, ডিজাইনেও রয়েছে আকর্ষণ। প্রস্তুতকারী সংস্থা সূত্রে খবর, দ্রুত ও সহজেই চলবে ওই স্কুটার। রয়েছে জিপিএস ট্র্যাকিং ও সেন্ট্রাল লকিং সুবিধাও রাখা হয়েছে। জনসাধারণের জন্য যথেষ্ট সাশ্রয়ী ও নাগালের মধ্যে। 

সংস্থার সহকারি প্রতিষ্ঠাতা ও ডিরেক্টর হর্ষবর্ধণ দিদওয়ানিয়া জানিয়েছেন, তাঁদের স্কুটার পরিবেশ বান্ধব ও নিরাপদ। বছরে আড়াই লাখ করে উৎপাদনের লক্ষমাত্রা নেওয়া হয়েছে। এক প্রশ্নের জবাবে সংস্থার তরফে সার্থক দাস জানান, বাজারে উপলব্ধ স্কুটারের দাম রাখা হয়েছে ৫১,৯০০ টাকা থেকে ৭৩,৯০০ টাকা। 

তিনি আরও জানান, গাড়িগুলিতে চার থেকে ৫ ঘণ্টা চার্জ দিলেই প্রায় ৭৫ থেকে ৮০ কিলোমিটার চলবে। গ্রাহকদের মন জয় করতে এবং ভরসা দিতে ৫ বছর পর্যন্ত ওয়ারেন্টিও দিচ্ছে ইভি-ইণ্ডিয়া। কলকাতা হাওড়া, খড়গপুর ও উত্তরবঙ্গের আলিপুরদুয়ার সহ ১৩ টি জায়গায় ডিলার রয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only