রবিবার, ৩০ আগস্ট, ২০২০

বিনামূল্যে কোভিড পরীক্ষা! উদ্যোহ হাওড়া পুরনিগমের


পুুবের কলম ওয়েব ডেস্ক: হাওড়া­ কোভিড টেস্টের জন্য এবার যেতে হবে না স্বাস্থ্যপরীক্ষা শিবিরে। এবার ছুটির দিনে স্থানীয় বাসিন্দাদের বাড়িতে গিয়ে বিনামূল্যে করোনার নমুনা সংগ্রহ এবংর্ যাপিড অ্যান্টিজেন টেস্টের জন্য হাওড়া পুরনিগমের তরফে উদ্যোগ নেওয়া হয়েছে। শনিবার থেকে চালু হয়েছে এই ব্যবস্থা। এর পাশাপাশি করোনা পরীক্ষার জন্য স্থায়ী পরীক্ষা শিবিরও থাকছে। 

হাওড়া পুরনিগম সূত্রের খবর, এছাড়া আবাসনগুলির বাসিন্দারা আবেদন জানালেও তাঁদের কোভিড পরীক্ষার ব্যবস্থা করা হবে। শনিবার থেকে শুরু হওয়া এই ব্যবস্থা চালু থাকবে ৩১ আগস্ট পর্যন্ত। এই তিনদিনেপুরনিগমের টিমের সদস্যরা মানুষের কাছে পৌঁছে যাবে। 

সূত্রের খবর, হাওড়া পুরনিগমের ৪৫ নম্বর, ১৫ নম্বর এবং ৮ নম্বর ওয়ার্ডে পুরসভা স্বাস্থ্যকেন্দ্রগুলিতে করোনা পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এর পাশাপাশি হাওড়া পুরনিগমের ১৫ নম্বর ওয়ার্ডের জেলিয়াপাড়া লেন, ২৪ নম্বর ওয়ার্ডের নরসিংহ দত্ত রোড এবং ৫৮ নম্বর ওয়ার্ডের রাজেন শেঠ লেনে পুরসভার স্বাস্থ্যকেন্দ্রগুলিতে করোনা পরীক্ষার জন্য স্থায়ী পরীক্ষা শিবিরের ব্যবস্থা করা হয়েছে। ১ সেপ্টেম্বর থেকে এই শিবিরগুলিতে কাজ শুরু হবে। 

এছাড়া আবাসনগুলির বাসিন্দারা আবেদন জানালেই আবাসনে গিয়ে বিনামূল্যে কোভিড পরীক্ষা করা হবে। এজন্য আবাসনের পক্ষ থেকে ফোনে অথবা হোয়াটস অ্যাপ মারফত পুরনিগমকে আবেদন জানাতে হবে। তবে আবাসনগুলির বাসিন্দাদের শিবিরের জন্য প্রয়োজনীয় জায়গার ব্যবস্থা করতে হবে। ন্যূনতম ৫০ জন যাতে কোভিড পরীক্ষা করান তাও সুনিশ্চিত করাতে হবে।


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only