শুক্রবার, ২৮ আগস্ট, ২০২০

ভেবেছিলাম বিশ্বকাপে চার নম্বরে ব্যাট করার সুযোগ পাব : রাহানে



পুবের কলম প্রতিবেদক : টেস্ট ক্রিকেটে ভারতীয় দলের সহ অধিনাযক অজিঙ্ক রাহানে, দেশের হয়ে শেষ ওয়ানডে ম্যাচ খেলেছেন ২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে। বর্তমানে আইপিএলে খেলার জন্যে দুবাইয়ে থাকা রাহানে মিডিয়ার সঙ্গে ভার্চুয়াল কথোপকথনের মাধ্যমে দাবি করলেন,  দেশের ওয়ানডে দল থেকে বাদ পড়ার আগে পর্যন্ত, তাঁর ব্যাটিং রেকর্ড যথেষ্ট ভালো। এবং তিনি আশা করেছিলেন, ২০১৯ বিশ্বকাপে চার নম্বরে ব্যাট করতে নামবেন।

আই পি এলে দিল্লি ক্যাপিটালের ব্যাটসম্যান রাহানে বলছেন, ' বিশ্বকাপটা এখন অতীত। এখন এটা নিয়ে বেশি চিন্তা করার মানে নেই। আমার লক্ষ্যে এখন দেশের ওয়ানডে ফলে ফের সুযোগ পাওয়া। আমি আত্মবিশ্বাসী যে আমি আবার ওয়ানডে টিমে ঢুকব, আর সেখানে সাফল্ও হব।  ২০১৯ সালে যখন বিশ্বকাপ হচ্ছিল, তখন আমি কাউন্টি খেলছিলাম। সব ক্রিকেটারই বিশ্বকাপ খেলার স্বাদ নিতে চায়। আমিও তার ব্যাতিক্রম নই। আর তখন আমার ওয়ানডে রেকর্ড ছিল যথেষ্ট ভালো এবং এর জন্যে আমি অনেক খাটা খাটনি করেছি।"

যে জিনিসটা আশনার কন্ট্রোলের মধ্যে রয়েছে, সেটার ওপরে মনোযোগ দেওয়া উচিৎ। এমনটাই মনে করছেন রাহানে। আর তাঁর ফোকাস এখন সংযুক্ত আরব আমিরাতে অাই পি এলে ভালো পারফরম্যান্স মেলে ধরা।

 রাহানে বলছেন, "আশা করছি সীমিত ওভারের জাতীয় দলে ফের সুযোগ পাব। একদিনের দল থেকে বাদ দেওয়ার আগে তথ্য ঘাঁটলে আপনি দেখতে পাবেন, সেখানে আমার রেকর্ড যথেষ্ট ভালো। আমি মনে প্রাণে বিশ্বাস করি যে, আমি ফের দেশের ওয়ানডে  দলে ফিরে আসতে পারব। এবং এই ব্যাপারে আমি খুব পজিটিভ চিন্তা ভাবনা করে থাকি। এবং সেটা সম্ভব করে তোলার জন্যে আমি প্রচন্ড খাটা খাটনিও করছি।'


রাহানে শেষ ওয়ানডে খেলেছেন, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে, ২০১৮ সালে। সেই সিরিজে তিনি ছিলেন ভারতের চতুর্থ সেরা রান সংগ্রাহক। এবং শেষ দশটি ওয়ানডে ইনিংসের মধ্যে পাঁচটি -তেই ৫০ বা তার বেশি রান করেছেন রাহানে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only