বুধবার, ২৬ আগস্ট, ২০২০

অযথা আগ্রাসন! হিজবুল্লাহ পোস্টে হামলা ইসরাইলের, বিস্তারিত পড়ুন



পুবের কলম ওয়েব ডেস্ক: ইসরাইল-লেবানন সীমান্তে অবস্থিত ইসলামপন্থী দল হিজবুল্লাহর সামরিক ঘাঁটিতে বিমান থেকে বোমা বর্ষণ করল জায়নবাদী বিমান বাহিনী। মঙ্গলবার রাতে মূলত হিজবুল্লাহকে লক্ষ্য করেই এই কাপুরুষোচিত হামলা চালায় ইসরাইল। এদিকে ইসরাইলি সেনাবাহিনী জানিয়েছে, তাদের বাহিনীর ওপর লেবানন থেকে গুলি ছোঁড়ার পর এই বিমান হামলা চালানো হয়েছে। যদিও লেবাননের ভূখণ্ড থেকে ওই গুলিবর্ষণের ঘটনায় কোনও ইসরাইলি সেনা আঘাত পায়নি। আেদৗ ইসরাইলি সেনাকে লক্ষ্য করে গুলি চালানো হয়েছে কিনা সেটা নিশ্চিত নয়। 

তবে ইসরাইল জানাচ্ছে, গুলিবর্ষণের জবাবে তাদের সেনা পাল্টা গুলিবর্ষণ করেছে। ইসরাইলের প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) অ্যাটাক হেলিকপ্টারগুলো ও বিমান থেকে লেবানিজ সীমান্ত এলাকায় হিজবুল্লাহর পর্যবেক্ষণ পোস্টগুলোতে আঘাত হানা হয়েছে বলে দাবি করা হচ্ছে। এত কিছু ঘটে যাওয়ার মধ্যে আবার রাতভর নিজেদের সীমান্ত এলাকায় কারফিউ জারি করে রেখেছিল ইসরাইলি সামরিক বাহিনী। তবে সকালে তা প্রত্যাহার করা হয়েছে।

এদিকে ওই হামলার পর তাৎক্ষণিকভাবে কোনও মন্তব্য করেনি লেবাননের ইসলামপন্থী রাজনৈতিক দল হিজবুল্লাহ। গত কয়েক সপ্তাহ ধরেই সীমান্ত এলাকায় উত্তেজনা বিরাজ করছে। গত মাসে ইসরাইল অভিযোগ তোলে যে, দেশটিতে অনুপ্রবেশের চেষ্টা চালিয়েছে হিজবুল্লাহ। তবে ইরান সমর্থিত দলটি এমন অভিযোগ নাকচ করেছে। 


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only