বৃহস্পতিবার, ২৭ আগস্ট, ২০২০

পঞ্জাবে একইসঙ্গে করোনায় আক্রান্ত ২৩জন বিধায়ক ও মন্ত্রী




পুবের কলম ওয়েব ডেস্কঃ   শুক্রবার থেকে শুরু হচ্ছে পঞ্জাব বিধানসভার অধিবেশন। বিধানসভা অধিবেশনের আগে পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং চাঞ্চল্যকর তথ্য জানিয়েছেন। মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং জানালেন, বিধানসভার মোট ২৩জন সদস্য করোনা আক্রান্ত হয়েছেন। এঁদের মধ্যে রয়েছেন রাজ্যের একাধিক মন্ত্রীও। দেশের কোনও রাজ্যের বিধানসভার ২৩জন সদস্যের একইসঙ্গে করোনা আক্রান্ত হওয়া নজিরবিহীন ঘটনা।

বুধবার কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধি দেশের সাতটি রাজ্যেরঅবিজেপি সরকারের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করেন। ওই বৈঠকে পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং সনিয়াকে জানান, পঞ্জাব বিধানসভার মোট ২৩জন সদস্য করোনা আক্রান্ত হয়েছেন। তবে বৃহস্পতিবার পর্যন্ত জানা যায়নি আক্রান্ত বিধায়ক ও মন্ত্রীদের মধ্যে কতজন ইতিমধ্যে করোনা থেকে সুস্থ হয়েছেন।

বুধবার সোনিয়ার গান্ধির উপস্থিতিতে সাত অবিজেপি রাজ্যের মুখ্যমন্ত্রীদের ওই বৈঠকে ভারতে করোনার ক্রমবর্ধমান দাপটের প্রসঙ্গ ওঠে। এপ্রসঙ্গে পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং বলেছেন, ‘এই সঙ্কটজনক পরিস্থিতিতে জেইই এবং ডাক্তারির অভিন্ন প্রবেশিকা পরীক্ষা গ্রহণ (নিট) করাটা কোনওমতেই সঠিক কাজ হবে না। এব্যাপারে পরে তিনি বিবৃতিও দেন। বিবৃতিতে বলেন,‘যদি রাজ্যের বিধায়ক ও মন্ত্রীরাই করোনায় আক্রান্ত হ, সেক্ষেত্রে সাধারণ মানুষ কতটা গুরুতর পরিস্থিতিতে রয়েছেন,তা সহজেই অনুমেয়।’ 

উল্লেখ্য, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ওই ভাচুর্য়াল বৈঠকে জেইই– নিট পরীক্ষা স্থগিতের জন্য সুপ্রিম কোর্টের দ্বারস্থ হওয়ার প্রস্তাব দিয়েছেন। মমতার এই প্রস্তাবে সম্পূর্ণ সহমত পোষণ করেছেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংও।  

সংবাদ সংস্থা সূত্রে খবর– পঞ্জাব বিধানসভার বিধায়ক ও মন্ত্রী মিলিয়ে যে ২৩জন করোনা পজিটিভ–  তাঁদের মধ্যে রয়েছেন ১৩জন কংগ্রেস বিধায়ক– শিরোমনি অকালি দলের ৬জন বিধায়ক ও আম আদমি পার্টির একাধিক বিধায়ক। এছাড়া মন্ত্রীদের মধ্যে করোনা পজিটিভ গুরপ্রীত সিং– সুখবিন্দর সিং রণধাওয়া ও সুন্দর শ্যাম অরোরা। 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only